টাইমলাইনটেক নিউজভারত

গ্রাহকদের জন্য সুখবর! এবার কম দামে একাধিক ফিচার্স নিয়ে আসছে Hero-র নতুন ইলেকট্রিক স্কুটার

বাংলা হান্ট ডেস্ক: গ্রাহকদের জন্য এবার বিরাট সুখবর নিয়ে এল ভারতের সবথেকে বড় দুই চাকার যানবাহন নির্মাতা কোম্পানি হিরো মোটোকর্প। এমনিতেই বর্তমানে পরিবেশ এবং খরচের কথা মাথায় রেখে সবাই ইলেকট্রিক স্কুটারের দিকে ঝুঁকছেন। এমতাবস্থায়, জানা গিয়েছে যে, আগামী মার্চ মাসেই আসতে চলেছে হিরো’র নতুন ইলেকট্রিক স্কুটার।

এদিকে, এই প্রসঙ্গে কোম্পানির সিইও নিরঞ্জন গুপ্তা জানিয়েছেন যে, সম্প্রতি হিরো তাদের গ্রাহকদের জন্য কিছু লেটেস্ট মডেল আনতে চলেছে যাতে গ্রাহকেরা একই সাথে স্টাইল এবং অত্যাধুনিক টেকনোলজি দু’টোই একসাথে পেতে সক্ষম হবেন। কোম্পানির সূত্রে আরও জানানো হয়েছে যে, এই স্কুটারগুলি তৈরি হবে অন্ধ্রপ্রদেশের চিত্তুরে। আর অল্প কয়েকদিনের মধ্যেই এগুলি বাজারে নিয়ে আসা হবে বলেও জানা গিয়েছে।

যদিও, হিরোর নতুন এই স্কুটার বাজারে লঞ্চ হলে তা বাজাজ চেতক, টিভিএস আইকিউব এবং ওলা এসওয়ানের মত কিছু ইলেকট্রিক স্কুটারের সঙ্গে সরাসরি টক্কর নেবে বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল। এছাড়াও, গ্রাহকদের কথা এবং মধ্যবিত্তদের কথা মাথায় রেখে হিরো ইলেকট্রিক ভেহিকেল কোম্পানি মিড রেঞ্জের সেগমেন্টের পাশাপাশি সস্তার স্কুটার সহ সমস্ত মার্কেটের জন্যই আলাদা আলাদা স্কুটার তৈরি করবে বলেও জানা গিয়েছে।

এই প্রসঙ্গে কোম্পানির সিইও নিরঞ্জন গুপ্তা বলেন যে, “প্রত্যেকটি সেগমেন্ট এবং জিওগ্রাফি অনুযায়ী স্কুটার তৈরি করবে হিরো। তবে কত তাড়াতাড়ি সমস্ত সেগমেন্টের জন্য স্কুটার তৈরি করা যাবে সেই নিয়ে এখনও পর্যন্ত কিছু ঠিক করে বলা যাচ্ছে না। তবে হ্যাঁ আমরা উৎপাদন বাড়ানোর পথেই হাঁটছি।”

পাশাপাশি, তিনি আরও জানিয়েছেন, “আমরা আশা রাখছি খুব শীঘ্রই আমাদের বিভিন্ন রেঞ্জের ইলেকট্রিক স্কুটার মার্কেটে আসবে এবং সেগুলি সকলের কাছেই উপলব্ধ হবে। যদিও, স্কুটারের উপলব্ধতা এবং অন্যান্য বিষয়গুলি আমরা পরবর্তীতে সকলের উদ্দেশ্যে জানিয়ে দেবো।” প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই এই নতুন ইলেকট্রিক স্কুটারের টিজার বহুদিন আগেই লঞ্চ হয়ে গিয়েছে।

এছাড়াও, এথার এনার্জি এবং গোগোরো কোম্পানিতে নিবেশ জারি রাখার পাশাপাশি এই দুটি কোম্পানিতে ভবিষ্যতেও হিরো মোটোকর্পের বিনিয়োগের পরিকল্পনা আছে বলে জানিয়েছেন নিরঞ্জন। এদিকে, হিরো নিজেকে শুধুমাত্র ইলেকট্রিক স্কুটার তৈরি করার ক্ষেত্রেই নয়, তার সাথে সাথে সারাদেশে ইলেকট্রিক ভেহিকেল চার্জিং ব্যবস্থা তৈরি করার পরিকল্পনা গ্রহণ করে সেই রাস্তায় হাঁটছে বলেও জানা গিয়েছে।

Related Articles