fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

এবার বিজেপিতে যোগ তৃণমূলের হেভিওয়েট নেতাদের! মুকুল পুত্রের মন্তব্য ঘিরে জল্পনা তুঙ্গে

বাংলাহান্ট ডেস্কঃ আসন্ন নির্বানকে ঘিরে বাংলার (West bengal) তৃণমূল (All India Trinamool Congress) বিজেপির (Bharatiya Janata Party) মধ্যে নানা ভঙ্গা গড়ার খেলা দেখা যাচ্ছে। শাসক দলের মধ্যস্থ হেভি ওয়েট নেতারাই করছে দলের বিরোধীতা। এরই মাঝে আবার মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের মন্তব্য ঘিরে জল্পনা তুঙ্গে। এবার কোন দিকে মোড় নেবে রাজ্য তৃণমূল?

শংসয়ে দল তৃণমূল
সম্প্রতি উত্তর ২৪ পরগনার হালিশহর পুরসভার প্রশাসক অংশুমান রায় পদত্যাগকে ঘিরেই যত জল্পনার সুত্রপাত। দু-দুবার হালিশহর পুরপ্রধানের দায়িত্ব সামলানোর পর অংশুমান রায়ের আচমকা দল ত্যাগ করায় চিন্তার রেখা তৃণমূল মহলে। তৃণমূলের এই ভাবনা চিন্তার মাঝেই মুকুল পুত্র বীজপুর তৃণমূলের বিধায়ক শুভ্রাংশু রায় করে বসলেন এক বিস্ফোরক মন্তব্য।

বিস্ফোরক মন্তব্য শুভ্রাংশুর
শাসক দলে নাকি কেউই সুখে নেই, সেখানে নাকি বড় মাপের নেতাদের কোন সম্মান নেই, এমনটাই বললেন শুভ্রাংশু রায়।রাজীব বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে তিনি বললেন, রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতো বড় মাপের নেতাও কিন্তু তৃণমূলে সুখে নেই। তাঁর সঠিক সম্মান দিতে পারছে না তৃণমূল। যাঁরা তৃণমূল কংগ্রেস গঠনের পর পার্টি অফিসে ভাঙচুর চালিয়েছিল, কর্মীদের উপর অত্যাচার করেছিল, আদতে তারাই কিন্তু এখন সবুজ শিবিরের সদস্য হয়ে দল চালাচ্ছে।

এবার কি তবে বিজেপিতে যোগ?
২০২১ এর নির্বাচনের প্রাক্কালে বঙ্গ বিজেপি তৃণমূলে অনেক ভাঙ্গন লক্ষ্য করা গেছে। কিন্তু তারই মধ্যে প্রথমে রাজীব বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে ঘিরে তৈরি হওয়া আলোড়ন এবং তারপর শুভ্রাংশু রায়ের বিস্ফোরক মন্তব্যের জেরে, বিজেপির দিকে পাল্লা ভারী বলে মনে করছেন অনেকেই।

Back to top button
Close