চাকরির খবরটাইমলাইনভারত

মাধ্যমিক পাশেই রেলে চাকরির বাম্পার সুযোগ, মিলবে মোটা টাকার বেতনও

বাংলা হান্ট ডেস্ক: বছরের শুরুতেই রেলে ফের বিরাট শূণ্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, ফিটার, ওয়েল্ডার, কার্পেন্টার, পেইন্টার, টেইলার্স, ইলেকট্রিশিয়ান, মেশিনিস্ট, টার্নার্স, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে শিক্ষানবিশ নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারবেন প্রার্থীরা। বর্তমান প্রতিবেদনে জেনে নিন এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য।

এই নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন ক্লাস্টারভিত্তিক শূণ্যপদেরও বিস্তারিত জানা গিয়েছে। সেগুলির মধ্যে রয়েছে মুম্বাই ক্লাস্টার (প্রায় ১৬৫০ টি পদ), ভূসাওয়াল ক্লাস্টার (প্রায় ৪১০ টি পদ), পুনে ক্লাস্টার (প্রায় ১৫০ টি পদ) এবং নাগপুর ক্লাস্টার (প্রায় ১১০ টি পদ)।

এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীকে ন্যূনতম ৫০% নম্বর সহ দশম শ্রেণির পরীক্ষা বা তার সমমানের (১০+২ পরীক্ষা পদ্ধতির অধীনে) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি প্রার্থীর ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং কর্তৃক ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট অথবা ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং / স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং দ্বারা জারি করা প্রভিশনাল সার্টিফিকেট থাকতে হবে।

আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়সসীমা অবশ্যই ১৫ বছরের ঊর্ধ্বে হতে হবে এবং ২০২২ এর ১৭ জানুয়ারিতে বয়স ২৪ বছরের মধ্যে থাকতে হবে। তবে, SC/ST প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা পাঁচ বছর এবং OBC-এর ক্ষেত্রে তিন বছর শিথিলযোগ্য।

আবেদনে ইচ্ছুক প্রার্থীরা www.rrccr.com-এই ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। প্রার্থীদের RRC/CR ওয়েবসাইটে লগ ইন করতে হবে এবং ব্যক্তিগত বিবরণ পূরণ করতে হবে। আবেদনের জন্য ফি লাগবে ১০০ টাকা।

প্রার্থীরা ১৬ ফেব্রুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের কোনো ফিজিক্যাল কপি RRC-তে পাঠানোর প্রয়োজন নেই। আবেদনকারীরা www.rrccr.com-এই ওয়েবসাইটে গিয়ে ক্লিক করলেই বিশদে জানতে পারবেন।

Related Articles

Back to top button