টাইমলাইনটেক নিউজভারত

এবার Youtube ও Instagram-এর চিন্তা বাড়াল Jio! সবাইকে অবাক করে এই বড় ধামাকা নিয়ে আসছে সংস্থা

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে আমাদের দেশের অন্যতম জনপ্রিয় টেলিকম সংস্থা হল Jio। মাত্র কয়েক বছরের মধ্যেই টেলিকম সেক্টরে নিজেদের স্থান পাকাপোক্ত করে ফেলেছে মুকেশ আম্বানির (Mukesh Ambani) এই সংস্থা। শুধু তাই নয়, গ্রাহকদের জন্যও প্রায়শই বিভিন্ন ধরণের দুর্দান্ত সব পদক্ষেপ গ্ৰহণ করে Jio। এমতাবস্থায়, একটি বড়সড় খবর সামনে এল।

এই প্রসঙ্গে জানা গিয়েছে যে, সংস্থাটি খুব শীঘ্রই টেলিকম সেক্টরের পাশাপাশি একটি বড় পদক্ষেপ গ্রহণ করতে চলেছে। যেটি গ্রাহকেরাও ব্যবহার করতে পারবেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী, Jio এবার Instagram এবং Youtube-এর মতো একটি শর্ট ভিডিও প্ল্যাটফর্ম আনতে চলেছে। যার সাথে ব্যবহারকারীরা সংযোগসাধন করতে সক্ষম হবেন। শুধু তাই নয়, শর্ট ভিডিওর জন্য নতুন একটি অ্যাপ নিয়ে আসার প্রস্তুতিও শুরু করেছে সংস্থাটি।

অর্থাৎ, বর্তমানে Jio শর্ট ভিডিও ক্যাটাগরিতেও নিজেদের উপস্থিতি ঘটাতে চাইছে। এমতবস্থায়, এই পরিকল্পনাকে মাথায় রেখেই, সংস্থাটি এমন একটি ডেডিকেটেড শর্ট ভিডিও প্ল্যাটফর্ম নিয়ে আসছে যেখানে আপনি YouTube এবং Instagram-এর মতো শর্ট ভিডিওগুলি উপভোগ করতে করবেন। এদিকে, জানা গিয়েছে যে, এই প্ল্যাটফর্মটি শীঘ্রই চালু হতে পারে। সেক্ষেত্রে ব্যবহারকারীদের বেশি অপেক্ষা করতে হবে না।

Jio এই কোম্পানির সহায়তায় শর্ট ভিডিও অ্যাপ নিয়ে আসছে: টেলিকম সেক্টরে নিজেদের অবস্থান তৈরি করার পরে, Jio পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে চলেছে। ইতিমধ্যেই তারা শর্ট ভিডিও অ্যাপের জন্য রোলিং স্টোন এবং ক্রিয়েটিভ আইল্যান্ড এশিয়ার সাথে একসাথে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।

যদিও জানিয়ে রাখি যে, ক্রিয়েটিভ ভিডিওর জন্য ডিজাইন করা এই প্ল্যাটফর্মে আপাতত সবাইকে ইনভাইট জানানো হয়নি। তবে, এতে মাত্র ১০০ জন মেম্বার অন্তর্ভুক্ত করা হয়েছে। ওই মেম্বারদের একটি গোল্ডেন চেক দেওয়া হয়েছে যা তাঁদের প্রোফাইলে প্রদর্শিত হবে। মূলত, ওই ব্যবহারকারীদের এই প্ল্যাটফর্মে দেওয়া ফিচার্সগুলি ব্যবহার করার জন্য যুক্ত করা হয়েছে।

Jio,Instagram,Youtube,Mukesh Ambani,Short Video Platform,Video Platform,Tech News,India,National

এদিকে, Instagram এবং Youtube ইতিমধ্যেই এই ব্যবসায় প্রবেশ করেছে। এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই Jio-র কাছে একটি বড় চ্যালেঞ্জ রয়েছে। যদিও, এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে, সংস্থাটি আলাদা কিছু করার প্রস্তুতি নিচ্ছে বলেও জানা গিয়েছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এই প্ল্যাটফর্মে একাধিক নতুন জিনিস এবং ফিচার্স অন্তর্ভুক্ত করা হতে পারে। যার মাধ্যমে ব্যবহারকারীরা সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতা লাভ করবেন। শুধু তাই নয়, এর ফলে আরও বেশি সংখ্যক ইউজার্স এই ভিডিও অ্যাপের সাথে নিজেদের সংযুক্তও করবেন।

Related Articles