টাইমলাইনখেলাক্রিকেট

বিরাটের বদলে ওয়ান ডে-তে ৩ নাম্বারে নামবেন ধোনির পছন্দের এই ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেট দল এই সময়ে বড় ধরনের সংকটে পড়েছে বলে মনে হচ্ছে। চোটের কারণে টেস্ট সিরিজ খেলতে পারবেন না তারকা ওপেনার রোহিত শর্মা। একই সময়ে, মেয়ের জন্মদিন উদযাপন করতে বিরাট কোহলি ওডিআই সিরিজ থেকে বিরতি নিতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। এখন সবচেয়ে বড় প্রশ্ন কোহলি না খেললে তার জায়গা নেবেন কোন ব্যাটসম্যান। এর উত্তর দিয়েছেন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করা একজন ক্রিকেটার।

ভারতীয় টেস্ট দলের ক্যাপ্টেন এবং গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান বিরাট কোহলি যদি দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই সিরিজ খেলতে না পারেন, তাহলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা তরুণ ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড তার জায়গায় দলে আসতে পারেন। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন ঋতুরাজ। ঘরোয়া ক্রিকেটে তার ব্যাটে রানের বন্যা বইছে। ঘরোয়া ৫০ ওভারের ক্রিকেটে তিনি টানা চারটি সেঞ্চুরি করেছেন। প্রতিনিয়ত নতুন নতুন রেকর্ড গড়ছেন তিনি।

সম্ভবত কেরিয়ারের সেরা ফর্মে ছুটছেন ঋতুরাজ। ঘরোয়া ক্রিকেটে বোলারদের স্কুল স্তরে নামিয়ে টানা চারটি সেঞ্চুরি করে এই ব্যাটসম্যান নিজের মারাত্মক ফর্মের দৃশ্য তুলে ধরেছেন। চণ্ডীগড়ের বিপক্ষে ঋতুরাজ ১৬৮ রান করেন। এর আগে ১৩৬ রান, ১৫৪ রান ও ১২৪ রান করে সেঞ্চুরির হ্যাটট্রিক করেন। তিনি বিজয় হাজারে ট্রফি টুর্নামেন্টের এক মরশুমে চারটি সেঞ্চুরি করা বিরাট কোহলি, পৃথ্বী শ এবং দেবদত্ত পাডিকলের রেকর্ড ছুঁয়েছেন।

ঋতুরাজ আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন এবং তিনি চেন্নাই-এর হয়ে ফাইনাল ট্রফি জিতেছিলেন। ঋতুরাজ আইপিএল ২০২১ এর ১৬ ম্যাচে ৬৩৬ রান করেছেন এবং অরেঞ্জ ক্যাপ দখল করেছেন। তার লম্বা ছক্কা দক্ষতা সম্পর্কে সবাই অবগত। সে নিজেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে এবং ঋতুরাজ যখন তার ছন্দে থাকে, তখন সে যেকোনো বোলিং অর্ডারের কোমর ভেঙে দিতে পারেন। ধোনির অধিনায়কত্বে ঋতুরাজের পারফরম্যান্স বিকাশ লাভ করে এবং তাকে মহেন্দ্র সিং ধোনির বিশেষ পছন্দের খেলোয়াড়দের মধ্যে গণ্য করা হয়।

Related Articles