টাইমলাইনভারতরাজনীতি

লোকসভায় হাঙ্গামা করার জন্য কংগ্রেসের ৭ জন সাংসদকে করা হল সাসপেন্ড

বাংলাহান্ট ডেস্কঃ লোকসভা অধিবেশন (Lok Sabha session) লোক ঠিকমতো চলতে না দেওয়ায় বাজেট অধিবেশনে সাসপেন্ড করা হলে কংগ্রেসের (Congress) সাত সাংসদকে। স্পিকার জানান, গত তিনদিন  ধরে তারা সাংসদে গোলমাল করছেন বলে অভিজোগ।

গত সোমবার থেকে শুরু হয়েছে বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্যায়। এই অধিবেশন আগামী ৩ এপ্রিল শেষ হবে। যে সাতজন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে তারা হলেন গৌরব গগৈ (Gourav gagai), টিএন প্রথাপন, ডিন কুরিয়াকোস (Dean Curiakos), বেনি বেহান্নাম, ম্যানিক্যাম টেগোর, রাজমোহন উন্নিথান এবং গুরজিত্‍ সিং আউজলা।

লোকসভায় কংগ্রেসের নেতা অধীররঞ্জন চৌধুরী (Adhiranjan Chowdhury) বলেন,’এই ঘটনা কংগ্রেস মেনে নেবে না’। এ বিষয়ে তিনি আরও বলেন, আমরা দিল্লির (Delhi) হিংসা নিয়ে লোকসভায় আলোচনা চেয়েছিলাম। কিন্তু বারবার বললেও স্পিকার আমাদের অনুমতি দেননি। আমরা ভিখারি নই।’ দিল্লির হিংসা নিয়ে আগামী ১১ মার্চ আলোচনার তারিখ দেন স্পিকার। এর জন্য প্রবল রেগে যান বিরোধী সাংসদরা।

বাজেট অধিবেশনে এই গন্ডোগোলের জেরে প্রায় কোনও রকম বিষয়ে আলোচোনা হয়নি বললেই চলে। সোম ও মঙ্গলবার গোলমালের চেহারা এতোটাই বেশীই ছিল।সর্বদলীয় বৈঠক করে স্পিকার ওম বিড়লা (Om Birla) জানিয়ে দেন যে ট্রেজারি বা বিরোধী বেঞ্চের যে সদস্য অন্যদিকে যাবেন, তাঁকে সাসপেন্ড করা হবে।

Related Articles

Back to top button