টাইমলাইনভারত

করোনাকে হারাতে প্রস্তুত ভারত, ১৩ টি শহরে পাঠানো হল ভ্যাকসিনের প্রথম খেপ

বাংলা হান্ট ডেস্কঃ করোনার বিরুদ্ধে নির্ণায়ক লড়াইয়ে ভারতে ১৬ জানুয়ারি থেকে টিকাকরণ অভিযান শুরু হচ্ছে। আর সেই ক্রমেই সিরাম ইনস্টিটিউটের প্রথম খেল মঙ্গলবার ভোর রাতে সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া পুনে থেকে বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেয়। পুনের বিমানবন্দর থেকে এই ভ্যাকসিন গুলোকে বায়ুপথে দেশের বিভিন্ন শহরে পাঠানো হবে। ভারতের রাজধানী দিল্লীতে আজ সকা ১০ টা নাগাদ করোনা ভ্যাকসিনের প্রথম খেপ পৌঁছানর কথা।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তাপমান নিয়ন্ত্রিত তিনটি ট্রাক কোভিশিল্ড ভ্যাকসিন নিয়ে সকাল পাচটার কিছু আগে পুনের বিমান বন্দরের উদ্দেশ্যে সিরাম ইনস্টিটিউট থেকে রওনা দেয়। টিকার প্রথম খেপ ইনস্টিটিউট থেকে রওনা করার আগে পুজো করা হয়। ট্রাকে ৪৭৮ টি বাক্স আছে আর এক একটি বাক্সের ওজন ৩২ কেজি। সিরাম ইনস্টিটিউট থেকে রওনা দেওয়া ভ্যাকসিনের প্রথম খেপ দিল্লী, কলকাতা, মুম্বাই সহ দেশের ১৩ টি শহরে পৌঁছাবে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, দিল্লীতে আজ সকালে ১০ টা নাগাদ করোনা ভ্যাকসিনের প্রথম খেপ পৌঁছাবে। বিমান সংস্থা স্পাইসজেটের ম্যানেজিং ডিরেক্টর অজয় সিংহ জানান, ভ্যাকসিনের প্রথম কন্সাইনমেন্ট পুনে থেকে দিল্লীর জন্য রওনা দিয়েছে। ৩৪ টি বক্সে দিল্লীতে ভ্যাকসিন পাঠানো হচ্ছে।

সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ভ্যাকসিন গুলোকে আটটি বিমানের মাধ্যমে পুনে থেকে ১৩ টি শহরের উদ্দেশ্যে রওনা করা হবে। আটটি ফ্লাইটের মধ্যে ২ টি কার্গো ফ্লাইটও আছে, প্রথম কার্গো ফ্লাইট হায়দ্রাবাদ, বিজয়ওয়াড়া আর ভুবেনেশ্বরের উদ্দেশ্যে রওনা দেবে। দ্বিতীয় কার্গো বিয়ান কলকাতা আর গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেবে। মুম্বাইয়ে সড়ক পথে ভ্যাকসিন পাঠানো হবে।

Back to top button