ক্রিকেটটাইমলাইনখেলা

“এই ড্র সহ্য করা খুবই কঠিন” জেতা ম্যাচ ড্র করে হতাশায় আচ্ছন্ন অজি অধিনায়ক টিম পেইন

বাংলা হান্ট ডেস্কঃ চতুর্থ ইনিংসে 407 রানের বিরাট টার্গেট তাও সিডনির মতো স্টেডিয়ামে, হাতে রয়েছে 131 ওভার। এমন পরিস্থিতিতে ভারতকে হারানো শুধুমাত্র সময়ের অপেক্ষা ছিল অস্ট্রেলিয়ার কাছে। কিন্তু অস্ট্রেলিয়ার সমস্ত পরিকল্পনা ব্যাট হাতে রুখে দিলেন ভারতের রবীচন্দ্রন অশ্বিন এবং হনুমা বিহারী। 131 ওভার ক্রিজে আঠার মতো চিটে রইলেন এই দুই ভারতীয় ব্যাটসম্যান, কিছুতেই হারালেন না নিজেদের উইকেট। আর এইভাবেই কার্যত হারা ম্যাচ বাঁচিয়ে দিলেন অশ্বিন- বিহারী জুটি।

আর এই ম্যাচ ড্র হওয়ার জন্য দায়ী অজি অধিনায়ক টিম পেইন। একদিকে তিনি ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ, অপরদিকে উইকেটের পেছনে দাঁড়িয়েও তিনি পুরোপুরি ভাবে ব্যর্থ। এই ম্যাচে হনুমা বিহারি, রবি অশ্বিন সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ক্যাচ মিস করেছেন টিম পেইন। এই ম্যাচে তিনি শুধু উইকেটের পিছনে দাঁড়িয়ে ভারতীয় ব্যাটসম্যানদের উত্ত্যক্ত করে যাচ্ছিলেন এছাড়া তার আর কোন ভূমিকা ছিল না বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যার কারণে জেতা ম্যাচ মাঠেই ফেলে আসতে হল অস্ট্রেলিয়াকে।

https://twitter.com/BCCI/status/1348535613247508481?s=20

আর এই হার যেন কিছুতেই মেনে নিতে পারছেন না অসি অধিনায়ক টিম পেইন। ম্যাচ হারের পর অত্যন্ত কড়া ভাষায় কথা বলতে দেখা গেল টিম পেইনকে। তিনি বললেন, “এই ম্যাচে আমাদের বোলাররা দারুন পারফরম্যান্স করেছে। আগের দুটি ম্যাচের তুলনায় আমরা ব্যাট হাতেও ভালো পারফরম্যান্স করেছি। ম্যাচ জেতার জন্য আমাদের হাতে বেশ কিছু সহজ সুযোগও ছিল কিন্তু আমরা সেটা কাজে লাগাতে ব্যর্থ হয়েছি। এই ড্র আমাদের পক্ষে সহ্য করা খুবই কঠিন।”

Back to top button