টাইমলাইনরাজনীতি

আমাদের ব্লাউজ ছিঁড়ে দিয়েছে! উত্তর প্রদেশ পুলিশের বিরুদ্ধে বড়সড় অভিযোগ তৃণমূল সাংসদের

বাংলা হান্ট ডেস্কঃ তৃণমূল (All India Trinamool Congress) সাংসদ মমতা বালা ঠাকুর (Mamata Bala Thakur) উত্তর প্রদেশ পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে বলেছেন যে, ‘আমরা নির্যাতিতার পরিবারের সাথে দেখা করতে যাচ্ছিলাম। কিন্তু আমাদের অনুমতি দেওয়া হয়নি। আমরা যখন জোর করে ঢোকার চেষ্টা করি, তখন মহিলা পুলিশ কর্মীরা আমাদের ব্লাউজ ছিঁড়ে দেয় আর আমাদের সাংসদ প্রতিমা মণ্ডলের উপর লাঠিচার্জ করে।” তিনি জানান, পুলিশের লাঠির আঘাতে প্রতিমা মণ্ডল মাটিতে লুটিয়ে পড়েন। পুরুষ পুলিশ কর্মীরা ওনার গায়ে হাত দেন। আজকে যেটা হল, সেটা খুবই দুর্ভাগ্যজনক এবং লজ্জাজনক।

জানিয়ে দিই, নির্যাতিতার পরিবারের সাথে সাক্ষাৎ করতে যাওয়া তৃণমূল কংগ্রেসের (ALL India Trinamool Congress) প্রতিনিধি দলকে ইউপি পুলিশ রুখে দেয়। তৃণমূল একটি বয়ান জারি করে বলেছেন, কয়েকজন সাংসদ উত্তর প্রদেশের হাথরস গ্রামে যেতে চেয়েছিল, কিন্তু তাঁদের দেড় কিমি আগেই রুখে দেয় পুলিশ। তৃণমূল কংগ্রেস এই ঘটনার প্রতিবাদে মুখর হয়েছে। এবং বলেছে উত্তর প্রদেশে আইন শৃঙ্খলার নাম মাত্র নেই। আর সেই কারণেই তাঁদের রোখা হয়েছে।

আরেকদিকে, হাথরসে নির্যাতিত পরিবারের সাথে দেখা করতে যাওয়া রাহুল গান্ধী (Rahul Gandhi) আর প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka gandhi) বৃহস্পতিবার উত্তর প্রদেশ পুলিশ রুখে দেয়। পুলিশ দুজনকেই গ্রেটার নয়ডা থেকে গ্রেফতার করে। রাহুল গান্ধীর বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়। আরেকদিকে, শুক্রবার এই ঘটনার একদিন পর রাহুল গান্ধীর কেন্দ্র সরকারকে তুমুল আক্রমণ করেন।

রাহুল গান্ধী ট্যুইট করে লেখেন, ‘আমি বিশ্বে কাউকে ভয় পাব না … কারও অন্যায়ের প্রতি আমার মাথা নত করব না, আমি সত্য দিয়ে অসত্যকে জিততে পারি এবং অসত্যের বিরোধিতা করার সময় আমি সমস্ত কষ্ট সহ্য করতে পারি। গান্ধী জয়ন্তীর শুভেচ্ছা।”

Back to top button