টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

বিজেপি প্রার্থী মীনাদেবীর গাড়ি লক্ষ্য করে ছোঁড়া হল বোমা, খুনের ষড়যন্ত্র করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় আজ ভোট উৎসবের শেষ দিন। বৃহস্পতিবার উত্তর কলকাতা সহ রাজ্যের মোট ৪ জেলার ৩৫টি আসনে চলছে ভোটগ্রহণ প্রক্রিয়া। এছাড়াও কোচবিহারের শীতলকুচি কেন্দ্রের ১২৬ নম্বর বুথে আজ পুননির্বাচন হচ্ছে। মোট ৭৫৩ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে আজ। অষ্টম দফায় অনুব্রত মণ্ডলের গড় বীরভূমে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আরেকদিকে আজ বিজেপির প্রার্থী মীনাদেবী পুরোহিতের গাড়ি লক্ষ্য করে সরাসরি বোমা ছোঁড়ার অভিযোগ উঠেছে শাসক দল তৃণমূলের দুষ্কৃতীদের বিরুদ্ধে। মীনাদাবী জানিয়েছেন, তাঁকে হত্যার চক্রান্ত চালাচ্ছে তৃণমূলের গুন্ডারা। এছাড়াও আজ মহাজাতি সদনের সামনেও বোমাবাজির ঘটনা সামনে এসেছে।

আরেকদিকে, শীতলকুচিতে তৃণমূলের প্রার্থী পার্থপ্রতিম রায়ের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর বচসার ঘটনা সামনে এসেছে। তৃণমূলের প্রার্থীর বিরুদ্ধে পুলিশকে হুমকি দেওয়া অভিযোগ উঠেছে। যদিও পার্থপ্রতিমবাবু সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি পাল্টা অভিযোগ করে বলেছেন, বিজেপি এলাকায় অশান্তি সৃষ্টি করার চেষ্টা করছে।

আরেকদিকে, অনুব্রত মণ্ডলের গড় বীরভূমের নানুরে বিজেপির কর্মীদের বাড়িতে ভাঙচুর চালানোর ঘটনা সামনে এসেছে। বিজপি এই ঘটনার জন্য সরাসরি তৃণমূলকে দায়ী করেছে। যদিও শাসক দল সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। এই ঘটনার পর গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। আরেকদিকে, নানুরের বন্দর গ্রামে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগের পর বিজেপি-তৃণমূলের মধ্যে হাতাহাতির সৃষ্টি হয়। কেন্দ্রীয় বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

Related Articles

Back to top button