টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

দুয়ারে সরকারের পর এবার দুয়ারে তারকা, ভোটের আগে বাড়ি বাড়ি ঘুরবেন দেব-নুসরতরা

বাংলা হান্ট ডেস্কঃ ২০২১ এর নির্বাচনে জয়ের লক্ষ্যে ‘দুয়ারে সরকার” অভিযানের ঘোষণা করেছিলেন তৃণমূল (All India Trinamool Congress) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এবার দুয়ারে সরকারের পর দুয়ারে তারকা অভিযান চালাবে তৃণমূল। আগামী বছরের প্রথম মাস থেকেই তৃণমূলের তারকা নেতাদের বাড়ি বাড়ি ঘোরার কথা। তৃণমূলের তারকা নেতাদের মধ্যে নাম রয়েছে দেব, নুসরত জাহান, মিমি চক্রবর্তী, শতাব্দী রায়, ব্রাত্য বসুরা। এছাড়াও এই তালিকায় রয়েছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়, লক্ষ্মীরতন শুক্ল, ডেরেক ওব্রায়েন আর মহুয়া মৈত্রর নাম।

দেব, শতাব্দী আর নুসরত জাহান এদের মধ্যে তারকা। এনারা সবাই সিনেমা জগত থেকে রাজনীতিতে পা রেখেছে। আর লক্ষ্মীরতন শুক্লর এবং প্রসূন বন্দ্যোপাধ্যায় খেলার জগত থেকে এসেছেন। দুজনেই দেশের হয়ে খেলেছেন। লক্ষ্মী ক্রিকেট আর প্রসূন ফুটবলে দেশের জার্সিতে খেলেছেন। লক্ষ্মীরতন শুক্ল এখন রাজ্যের মন্ত্রী। ব্রাত্য বসুকেও এই তালিকায় রাখা হয়েছে। তিনি নাট্যব্যক্তিত্ব বলেই পরিচিতি।

এছাড়াও এই তালিকায় রয়েছেন মহুয়া মৈত্র এবং ডেরেক ওব্রায়েনের মত সাংসদেরা। মহুয়া রাজনীতিতে আসার আগে বিদেশে ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার ছিলেন। আর ডেরেক ওব্রায়েন কুইজমাস্টার হিসেবে পরিচিত। একদা বিজ্ঞাপন জগতের সাথেও যুক্ত ছিলেন তিনি। কিন্তু এখন সেসব অতীত। এখন তিনি রাজনীতিতেই ব্যস্ত রয়েছেন। আর তিনি বর্তমানে রাজ্যসভার সাংসদও।

বিধানসভা ভোটের আগে তৃণমূল রাজ্যে প্রচারে কোমর বেঁধে নেমেছে। আর নতুন প্রজন্মের ভোটারদের টানতেই এবার তারকাদের বারি-বাড়ি প্রচারে পাঠাচ্ছে তৃণমূল নেতৃত্ব।

Back to top button