টাইমলাইনফুটবলখেলা

“ব্রাজিল সমর্থক হয়ে মেসির জন্য আর্জেন্টিনার পাশে দাঁড়ানো যাবে না”, কাঁথি থেকে ইঙ্গিতপূর্ণ বার্তা অভিষেকের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এইমুহূর্তে বিশ্বকাপ জ্বরে কাঁপছে গোটা বিশ্ব। তার ব্যতিক্রম নয় পশ্চিমবঙ্গও। এইমুহূর্তে শয়নে জাগরনে বাঙালির চিত্ত দখল করে রেখেছে ফুটবল। সারা বছর ফুটবলের খবর রাখেন না, সম্পূর্ণ অন্য পেশার সঙ্গে যুক্ত মানুষ যেন এই সময়টা নিজেদের ফুটবল বোধের পরিচয় দিতে দ্বিধা করছেন না। চায়ের আড্ডা হোক কিংবা সোশ্যাল মিডিয়া সব জায়গাতেই এখন মানুষের আলোচনার কেন্দ্রবিন্দু হচ্ছে ওই সোনালী ট্রফি কার দখলে যাবে সেই বিষয়।

রাজনীতির আঙিনাও যে বিশ্বকাপ থেকে দূরে থাকতে পারছে না সেটা আজকে আরেকবার প্রমাণিত হলো। ইতিমধ্যেই বিভিন্ন রাজনৈতিক নেতারা নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে নানান রকম ফুটবল সংক্রান্ত পোস্ট শেয়ার করছেন। কখনো এর জন্য তারা নিজের দলের কর্মীদেরই বিরাগভাজন হচ্ছেন, আবার কখনো কেড়ে নিচ্ছেন বিপক্ষ দলের কর্মীদের মন।

এবার বিশ্বকাপের প্রসঙ্গ উঠে এলো তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখেও। দলের দুমুখো সমর্থকদের জোরালো হুঁশিয়ারি দিতে তিনি টেনে আনলেন বিশ্বকাপের উদাহরণ। সকলেই অনেক সময় অভিযোগ করে থাকেন যে তৃণমূল এবং বিজেপির মধ্যে যে সংঘর্ষটা তা আসলে লোক দেখানো। বিশেষ করে সিপিএমের সমর্থকরা এই ধারণায় খুব দৃঢ়ভাবে বিশ্বাস করেন। এমন অবস্থায় ডায়মন্ড হারবারের সাংসদ কাঁথির জনসভা থেকে দলের যেসব কর্মীরা বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন তাদেরকে ফুটবলের প্রসঙ্গ টেনে এনে হুঁশিয়ারি দিলেন।

“আপনি ব্রাজিলের সমর্থক, কিন্তু মেসির জন্য আর্জেন্টিনাকে সমর্থন করছেন এমনটা চলতে পারে না।” তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এই কথাটা বলে নিজের ইঙ্গিতটা স্পষ্ট করে দিয়েছেন খুবই। আপাতত গোটা মেদিনীপুর জেলাকে বেইমান মুক্ত করা তার প্রাথমিক লক্ষ্য বলে জানিয়েছেন অভিষেক।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। গতবারের পঞ্চায়েত নির্বাচনের পরে তুমুল সমালোচনার মুখোমুখি হয়েছিল তৃণমূল কংগ্রেস। গায়ের জোরে বিরোধী শূন্য রাজনীতির চেষ্টা করছে শাসকদল, এমন অভিযোগও উঠেছিল তাদের বিরুদ্ধে। তবে এইবারের নির্বাচনের আগে যারা তৃণমূলের থেকে টিকিট পেতে আগ্রহী তাদেরকে যে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে হবে এবং তাদেরকে একটি সুস্থ পরিবেশ তৈরি করে দিতে হবে সেটা সাফ গলায় কাঁথিতে দাঁড়িয়ে জানিয়ে দিলেন তৃণমূল সুপ্রিমোর ভাইপো।

 

Related Articles