টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

হিন্দুদের ‘বেইমান কাফের” বলে অপমান করল তৃণমূল নেতা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ সামনেই রাজ্যে নির্বাচন। আজ দিল্লীতে নির্বাচনের কমিশনাররা পশ্চিমবঙ্গ সমেত পাঁচ রাজ্যের ভোট নিয়ে বৈঠকে বসতে চলেছেন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে যাবে। রাজ্যে নির্বাচনকে মাথায় রেখে ম্যারাথন প্রচারে নেমেছে শাসক, বিরোধী সব দলগুলোই। রাজ্যে মুখ্যমন্ত্রী এপ্রান্ত থেকে ওপ্রান্ত দলের হয়ে প্রচার করছেন। আরেকদিকে, রাজ্যে প্রথমবার ক্ষমতায় আসার স্বপ্ন দেখা বিজেপিও রাজ্য জুড়ে প্রচার চালিয়ে যাচ্ছে।

আর এরমধ্যে তৃণমূলের এক নেতার বিতর্কিত ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। যা নিয়ে তৃণমূলের ধর্মনিরপেক্ষতার মুখোশ খুলে গিয়েছে। উল্লেখ্য, তৃণমূলের ওই নেতাকে দলীয় বৈঠকে মেরুকরণের রাজনীতি করতে দেখা যাচ্ছে। ভিডিওতে হিন্দু-মুসলিম ভোটারদের নিয়ে ওনার বিতর্কিত মন্তব্য অত্যন্ত কুরুচিকর এবং রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য ক্ষতিকারক।

বিজেপির ফেসবুক পেজ থেকে তৃণমূলের ওই নেতার ভিডিও পোস্ট করা হয়েছে। ভিডিওর পিছনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবং তৃণমূলের নতুন স্লোগান ‘বাংলা নিজের মেয়েকে চায়” পোস্টার দেখা যাচ্ছে। তৃণমূলের এই নতুন স্লোগানের পোস্টার দেখে এটা বোঝা গিয়েছে যে এই ভিডিও খুবই সাম্প্রতিক। তবে কবে আর কোথায় এই ভিডিও নেওয়া হয়েছে আর সেই তৃণমূল নেতাই বা কে? সেটা বিজেপির পক্ষ থেকে খোলসা করা হয়নি।

তৃণমূল নেতাকে ওই ভাইরাল ভিডিওতে বলতে শোনা যাচ্ছে, ‘সাড়ে চার হাজারের মধ্যে ৫০০ ভোট আসবে না ধরে নিলাম। ৪ হাজার ভোট আমাদের ফেলে দিতে। হবে তাঁর জন্য রণকৌশল তৈরি করতে হবে। সেই রণকৌশলটা কি? পরিস্কার কথা যেনতেন প্রকারে, কাউকে হাত ধরলে ভোট হবে, ব্যবস্থা করবেন। কাউকে চুটি ধরলে ভোট হবে, ব্যবস্থা করবেন। কাউকে চরণ ধরলে ভোট হবে, ব্যবস্থা করবেন।”

তৃণমূল নেতা আরও বলেন, ‘যার যে ওষুধ লাগে, আমাদের তা প্রয়োগ করতে হবে। কাউকে ধমকাতে হলে ধমকাবে। যদি না শোনে বলে আসতে হবে সাবধান ঠাক ভোটের পর খেলা হবে।” তিনি বলেন, ‘এভাবে ভোটটা আমি জানি, আপরা যদি সংগঠিত হন, যেটা হিন্দুরা পারবে না।” এরপর তৃণমূলের এক হিন্দু নেতার দিকে আঙুল তুলে ওই নেতা বলেন, ‘বিশ্বজিৎ পারবে ওঁর সাহস আছে। পল্টু পারবে না, এরাও পারবে না।” এরপর মুসলিমদের উদ্দেশ্য করে তৃণমূল নেতা বলেন, ‘আমি জানি আপনারা পারবেন।”

তৃণমূল নেতা মুসলিমদের উদ্দেশ্য করে বলেন, আপনাদের প্রতি আমার ভরসা আছে। আপনারা পারবেন। হিন্দুকে কন্ট্রোল করার দায়িত্বও আপনারা পালন করতে পারবেন। সেটা হিন্দুরা পারবে না। এঁরা সমস্ত সুযোগ সুবিধা দেবে, বেইমান কাফের বেশি হচ্ছে হিন্দু। আর এটা আমি শুধু এই মিটিংয়ে বলছি না, এটা আমি বাস্তব কথা বলছি। আমি আপনাদের বেশি মাথাতেও তুলছি না। আমি শুধু বাস্তব কথা বলছি।” বলে রাখি বাংলা হান্টের তরফ থেকে এই ভিডিওর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। 

Back to top button