টাইমলাইনপশ্চিমবঙ্গ

তৃণমূলের বিধায়ক বলেছিলেন ‘মাস্ক পরব না, পরতে বলবও না!” এবার নিজেই হলেন করোনায় আক্রান্ত

বাংলা হান্ট ডেস্কঃ করোনার ভয়াবহতার ক্ষেত্রে বয়স একটা ফ্যাক্টর হলে ও এই বিষয়ে চরম উদাসীনতার জেরে করোনা আক্রান্ত হতে হল হাওড়ার শিবপুরের তৃণমূল (All India Trinamool Congress) বিধায়ক জটু লাহিড়ীকে (Jatu Lahiri)। কিছুদিন আগে লকডাউনের সময়ে রামরাজাতলা শীতলাতলায় এই বছরের অনুষ্ঠানে তিনি মাস্ক পরেন নি। এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কার্যত সরকারী ও হু এর নির্দেশকে তুড়ি মেরে উড়িয়ে দেন। এবং প্রকাশ্যে সাংবাদিকদের বলেন মাস্ক কাউকে পরতে বলবো না। মাস্ক পরবো না।

জটু বাবুর এই ধরনের কথায় শোরগোল পড়ে যায়। তৈরী হয় বিতর্ক ও কিন্তু জটু বাবুর এ হেন উদাসীনতায় ঘনিষ্ঠ মহলের আশঙ্কাই সত্যি হল। জানা গিয়েছে জটু লাহিড়ী করোনা আক্রান্ত হয়েছেন এবং তিনি আর এন টেগোর হাসপাতালে ভর্তি।

যদিও এটাই প্রথম না যে শাসক দল তৃণমূলের পক্ষ থেকে করোনার নির্দেশিকা উপেক্ষা করা হল। এর আগে ২১ এ জুলাইয়ের সভার একদিন আগে তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য মেদিনীপুরে দিলীপ ঘোষের এলাকায় হাজার ২০ এক কর্মী সমর্থক নিয়ে এক বিশাল সভা করেছিলেন। ওই সবার জন্য ওনার বিরুদ্ধে সরব হয়েছিল প্রতিটি রাজনৈতিক দলই। আর তারপর তিনি প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিজের ভুল স্বীকার করে নেন।

এছাড়াও কিছুদিন আগে তৃণমূলের সাংসদ অভিষেক ব্যানার্জী এলাকা ডায়মন্ড হারবারে করোনার ভয়কে উপেক্ষা করেই বিজেপি এবং নরেন্দ্র মোদীর বিরুদ্ধে হাজার হাজার মানুষ নিয়ে প্রতিবাদি মিছিল বের হয়। তাঁর দুদিন আগেই নবান্ন থেকে রাজ্যের স্বরাষ্ট্র সচিব ঘোষণা করেছিলেন যে, রাজ্যে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে, আর এখন আমাদের অনেক বেশি সতর্ক থাকতে হবে।

Back to top button
Close