টাইমলাইনভারত

আচমকাই মহুয়া মৈত্র’র বাড়ির বাইরে মোতায়েন হল BSF! বাড়ল জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র দিল্লী পুলিশকে চিঠি লিখেছেন। সেই চিঠিতে মহুয়া মৈত্র লিখেছেন যে, ওনার বাড়ির বাইরে তিনজন সশস্ত্র আধিকারিক মোতায়েন করা হয়েছে, এই সুরক্ষা না আমি চেয়েছিলাম আর এই বিষয়ে আধিকারিক ভাবে আমাকে কিছু বলা হয়েছিল। মহুয়া মৈত্র নিজের চিঠিতে দিল্লী পুলিশ ওনার বাড়ির বাইরে থেকে সশস্ত্র বাহিনী হটানোর আবেদন করেছেন।

তৃণমূল সাংসদ বলেন, ‘এই নিরাপত্তারক্ষীদের ব্যবহারে বোঝা যাচ্ছে যে, তাঁরা আমার সমস্ত গতিবিধিতে নজর রাখছে। আমার মনে হয় আমার উপর কোনও নজরদারি চলছে। এই দেশের নাগরিক হওয়ার শর্তে ব্যক্তিগত স্বাধীনতা আমার মৌলিক অধিকার। আমি যখন খোঁজ নিয় তখন জানতে পারি যে, আমার সুরক্ষার জন্য এই সশস্ত্র বাহিনীকে মোতায়েন করা হয়েছে। যদিও, এই দেশের নাগরিক হিসেবে আমি কখনো এরকম সুরক্ষার দাবি জানায়নি। এরজন্য আমার অনুরোধ দয়া করে এই নিরাপত্তা রক্ষীদের এখান থেকে তুলে নিন।”

তিনি লেখেন, ‘শুধুমাত্র আমার সুরক্ষার জন্য এভাবে রিসোর্সের বরবাদ করবেন না। সবার সুরক্ষা হোক। আমি বিশেষ করে কিছুই চাইনা। আমি নিরাপত্তাও চাইনা। যদি আপনারা আমার নজরদারি চালাতে চান, তাহলে আমাকেই জিজ্ঞাসা করুন, আমি সব বলে দেব। ভারতীয় গণতন্ত্র আগে থেকেই বিপদে আছে, এমন কিছু করেন না, যেটা দেখে মনে হয় যে আমরা গোলাম হয়ে আছি।”

লোকসভায় সুপ্রিম কোর্টে প্রাক্তন বিচারপতির ব্বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার পর বিজেপির দুই সাংসদ মহুয়া মৈত্রর বিরুদ্ধে বিসেষাধিকার হননের নোটিশ পাঠিয়েছিল। একটি সংবাদমাধ্যমে কথাবার্তায় মহুয়া মৈত্র বলেছিলেন, ‘এটা টিপিক্যাল বিজেপির নীতি। যদি সিবিআই আর ইডি দিয়ে কাজ হাসিল না হয়, তাহলে বইয়ে লেখা সব খারাপ নীতি আপন করে নাও।।”

Back to top button