টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

আরও অছ্যুত অনুব্রত! বীরভূমে তৃণমূলের কোর কমিটিতে ঠাঁই ‘কেষ্ট বিরোধী’দের, অনুমোদন মমতার

বাংলা হান্ট ডেস্কঃ গতবছর গরু পাচার মামলায় (Cattle Smuggling Case) গ্রেফতার হয়েছে তৃণমূলের (Trinamool Congress) হেভিওয়েট নেতা তথা ‘বীরভূমের বাঘ’ অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। অন্যদিকে বাংলায় আসন্ন পঞ্চায়েত নির্বাচন। কেষ্টর অবর্তমানে বীরভূমে দলের হাল ফেরাতে মরিয়া শাসকদল। সেই লক্ষ্যেই এবার পঞ্চায়েত ভোটকে সামনে রেখে কেষ্টহীন বীরভূমে নতুন কোর কমিটির সঙ্গে একান্তে বৈঠক করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

crockex

প্রসঙ্গত, শুধু বৈঠকই নয়, এদিন বাড়ানো হল কোর কমিটির সদস্য সংখ্যাও। আগে এই সংখ্যাটা ছিল চার। কেষ্টর অনুপস্থিতিতে সেই সংখ্যাটা বেড়ে দাঁড়ালো সাত। তবে উল্লেখযোগ্য বিষয়, এবারে কোর কমিটিতে ঠাঁই হয়েছে জায়গা হল অনুব্রত-‘বিরোধী’ তৃণমূল নেতার। সূত্রের খবর তাতে জায়গা করে নিয়েছেন তৃণমূল নেতা কাজল শেখ (Kajal Sekh) এবং বীরভূমের (Birbhum) সাংসদ শতাব্দী রায় (MP Satabdi Roy)।

২৩ পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে বর্তমানে বীরভূমে জেলা সফরে রয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। সরকারি কর্মসূচীর পাশাপাশি দলীয় কর্মসূচীরও পরিকল্পনা রয়েছে মুখ্যমন্ত্রীর। সোমবার কেষ্টগড়ে জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন নেত্রী। সেখানেই নতুন কোর কমিটিতে বদল আনা হয়। এর আগে এই কোর কমিটির সদস্য তালিকায় নাম ছিল সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী, লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ, বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিংহ এবং রামপুরহাটের বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়। এবার তাঁদের পাশাপাশি এই কমিটিতে যুক্ত হল সাংসদ শতাব্দী, কাজল সহ বোলপুর লোকসভার সাংসদ অসিত মালের।

birbhum

অনুব্রতর অনুপস্থিতিতে এই কমিটিতে শতাব্দী এবং কাজলের অন্তর্ভুক্তি নিয়ে রাজনীতির অন্দরে শুরু হয়েছে জোর জল্পনা। কারণ অনুব্রত মণ্ডলের সাথে সাংসদ শতাব্দীর সম্পর্ক খুব একটা মসৃন ছিলনা বলেই শোনা যেত। এমনকি ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে দলের বহু কর্মসূচিতে তাঁকে আমন্ত্রণ করা হয় না বলেও অভিযোগ করেন শতাব্দী। সেখানে এবার সেই বীরভূমেরই কোর কমিটির দায়িত্বে শতাব্দী। অন্যদিকে, কোর কমিটির আরেক দায়িত্বপ্রাপ্ত সদস্য কাজল শেখ অনুব্রতের ‘বিরোধী গোষ্ঠী’ বলেই পরিচিত। পঞ্চায়েত ভোট পূর্বে অনুব্রত বিরোধীদের ওপর দায়িত্বভার দেওয়া কি তবে তৃণমূলের কোনো রণকৌশল? জোর চৰ্চা রাজনৈতিক মহলে।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker