টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

এবার গ্রেফতার করল ED, ফের নিশানায় তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলে

বাংলা হান্ট ডেস্কঃ গত কয়েক মাসে দফায় দফায় তৃণমূল মুখপাত্র (TMC spokesperson) সাকেত গোখলেকে (Saket Gokhale) গ্রেফতার করেছে পুলিশ। সেই রেশ কাটতে না কাটতেই ফের গ্রেফতার তৃণমূলের সাকেত গোখলে। এবার আর্থিক তছরুপের অভিযোগে তৃণমূল মুখপাত্রকে গ্রেপ্তার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (Enforcement Directorate)।

প্রসঙ্গত, চলতি মাসেই ৫ তারিখ সাকেতকে তৃতীয়বারের জন্য দিল্লির বঙ্গভবন থেকে একপ্রকার জোর করেই গ্রেপ্তার করে গুজরাট পুলিশ (Gujarat Police)। বারংবার তৃণমূল মুখপাত্রের গেফতারিতে উঠছে প্রশ্ন, শুরু হয়েছে রাজনৈতিক তরজা। কিছুদিন আগেই প্রথমবারের জন্য তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল মোরবি দুর্ঘটনা প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভুল তথ্য শেয়ার করার জন্য। আটক করা হলেও সেই মামলায় জামিন পান সাকেত।

এরপর ৫ জানুয়ারি ক্রাউডফান্ডিংয়ের নামে টাকা তুলে সেই টাকা অপব্যবহার করার অভিযোগে ওঠায় ফের গ্রেফতার হন তৃণমূল মুখপাত্র। সেই সময় থেকে পুলিশ হেফাজতেই সাকেত। এবার বারংবার তৃণমূল তরফে তাঁর জামিনের আবেদন করা হলেও জামিন পাননি তিঁনি। এরপর বঙ্গের শাসকদল হাই কোর্টেও তৃণমূল মুখপাত্রের জামিনের আবেদন তোলে।

saket

এরপর ফের এদিন আর্থিক তছরুপের একই অভিযোগে তৃণমূল মুখপাত্রকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা সংস্থা ইডি। তবে কয়েকমাসে একাধিকবার তৃণমূল মুখপাত্রের গ্রেফতারিতে শুরু হয়েছে জোর বিতর্ক। তৃণমূলের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই বারবার টার্গেট করা হচ্ছে সাকেতকে। এর বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছে শাসকদল। পাশাপাশি এবারেও সাকেতের পাশে থাকবে বলেই জানিয়েছে ঘাসফুল শিবির।

Related Articles