টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

‘এখনই সুযোগ, দলে দলে কংগ্রেসে যোগ দিন’- তৃণমূল কর্মীদের বললেন অধীর চৌধুরী

বাংলাহান্ট ডেস্কঃ ‘এখনই সুযোগ, তৃণমূল (tmc) কর্মীরা কংগ্রেস বা সংযুক্ত মোর্চায় যোগ দিন’- এমনটাই ডাক দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কাছে গো হারা হারবেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)- এমনই দাবী অধীর চৌধুরীর।

বাংলায় দ্বিতীয় দফার নির্বাচনে পাখির চোখ ছিল নন্দীগ্রাম। সেখানে তৃণমূল প্রার্থী মমতা ব্যানার্জি বনাম বিজেপির শুভেন্দু অধিকারীর লড়াই জমে উঠেছিল। বিজেপি ভোটে কারসাজি করছে বলে, সেদিন বুথ থেকেই অভিযোগ করে রাজ্যপালকে ফোনও করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বিষয়কে ইস্যু করে অধীর চৌধুরী কটাক্ষ করে বলেন, ‘নৈতিকভাবে পরাজয় আঁচ করেই দু’ঘণ্টা বুথের মধ্যে বসে ছিলেন মুখ্যমন্ত্রী। আর সেই কারণেই রাজ্যপালকেও অভিযোগ জানিয়ে ফোন করেছিলেন’।

নির্বাচনী প্রচারে বেরিয়ে আগরপাড়া ৫ নম্বর রেলগেট থেকে মুসলমান পাড়া পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার রাস্তা পানিহাটি সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী তাপস মজুমদারের সমর্থনে পদযাত্রা করেছিলেন অধীর রঞ্জন চৌধুরী। শনিবার সেখান থেকে মমতা ব্যানার্জিকে কটাক্ষ করে অধীর চৌধুরী বলেন, ‘লোকসভা নির্বাচনে আমাকে হারাতে শুভেন্দু অধিকারীকে সেনাপতি করেছিলেন মমতা ব্যানার্জি। মানুষের অধিকার কেড়ে নিয়ে মুর্শিদাবাদ পঞ্চায়েত, মিউনিসিপালিটি জোর করে দখল করেছিলেন তিনি’।

সেইসঙ্গে এই সভা থেকেই তিনি সমস্ত তৃণমূলকর্মীদের কংগ্রেস আসার আহ্বান জানালেন। তাঁর কথায়, ‘নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে গো হারা হারবেন মমতা ব্যানার্জি। তাই হেরে যাওয়ার আগে এখনই সুযোগ, সমস্ত তৃণমূল কর্মীরা কংগ্রেস বা সংযুক্ত মোর্চায় যোগ দিন’।

Back to top button