টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

কংগ্রেসের ডাকা বৈঠকে হাজির থাকবে না তৃণমূল! জোট গঠনের পূর্বেই ভাঙনের ইঙ্গিত

বাংলাহান্ট ডেস্কঃ জোট গড়ার পরিকল্পনা করলেও, এখান দেখা যাচ্ছে বন্ধুত্বের থেকে সংঘাতের ছায়াই বেশি। দিল্লী গিয়ে বিরোধী জোট গঠনের একটা পরিকল্পনা তৈরি হলেও, বর্তমানে তাতে কিছুটা বিরূপ চিত্রই দেখা যাচ্ছে তৃণমূল (tmc) এবং কংগ্রেসের (Congress) অন্দরে। পূর্বে কংগ্রেসের ডাকা বৈঠকে তৃণমূলের নেতৃত্বরা হাজির থাকলেও, এখন আর থাকবে না বলেই জানা গিয়েছে। সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনেও তৃণমূল হাজির থাকবে না বলেই জানা গিয়েছে।

এতদিন ধরে কংগ্রেস এবং তৃণমূলের মধ্যে সমন্বয় সাধন করে চললেও, এবার তাতে চিড় ধরতে চলেছে। পূর্বে কংগ্রেসের ডাকা বৈঠকে তৃণমূলের শীর্ষ নেতৃত্বরা উপস্থিত না থাকলেও, প্রতিনিধিদের পাঠিয়ে দিত দল। তবে এখন তৃণমূলের পক্ষ থেকে জানা গিয়েছে, সংসদ অধিবেশনে কংগ্রেসের ডাকা বৈঠকে তৃণমূলের পক্ষে উপস্থিত থাকা সম্ভব নয়।

congress tmc

সূত্রের খবর, রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে আগামী সোমবার একটি বৈঠক ডেকেছেন। আর সেখানেই উপস্থিত না থাকার সম্ভাবনা রয়েছে তৃণমূলের।

ধারণা করা হচ্ছে, গোয়ায় একাধারে বিজেপি এবং অন্যদিকে কংগ্রেসের বিরুদ্ধে তৃণমূল বিরোধী দল হিসাবে দাঁড়িয়েছে। তাই সমঝোতার পথে হাঁটতে চাইছে না তৃণমূল। সেই কারণেই সংসদের অধিবেশনে কংগ্রেস এবং তৃণমূল একমঞ্চে থাকুক, সেটা চাইছে না সবুজ শিবির। তাঁরা চাইছে না গোয়াবাসীর কাছে তৃণমূলের সম্পর্কে কোন ভুল বার্তা পৌঁছাক।

তবে এবিষয়ে এক দলীয় নেতৃত্ব জানিয়েছেন, ‘গোয়ায় আমরা বিজেপি এবং কংগ্রেস- উভয়ের বিরুদ্ধেই লড়ছি। তাই দলের গোয়া ইউনিট চাইছে না, আমরা কংগ্রেসের সঙ্গে সরাসরি কোনও বৈঠকে অংশগ্রহণ করি’।

Related Articles

Back to top button