fbpx
টাইমলাইনভারত

এলওসিতে পাক অনু্প্রবেশ অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ, সৌজন্যে ভারতীয় সেনার গ্রেনেড হামলা

বাংলা হান্ট ডেস্ক : আবারও এলওসিতে অনুপ্রবেশের চেষ্টা ব্যাহত হল পাকিস্তানের। বুধবার ভারতের তরফ থেকে একটি ভিডিও প্রকাশিত হয়েছে। যেখানে পাকিস্তানিদের লাইন অফ কন্ট্রোল দিয়ে অনুপ্রবেশের চেষ্টার দৃশ্য ধরা পড়েছে। যদিও অনুপ্রবেশ ব্যর্থ হয়েছে। এছাড়াও ভারতীয় সেনাদের লাগাতার গ্রেনেড হামলার ভিডিও ধরা পড়েছে।

পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ, আমরা কাশ্মীর দখল করবই মঙ্গলবার এমনটাই পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। এক সাংবাদিক বৈঠকে পাকিস্তানের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন তিনি। এরপর বুধবার আবারও এক মাস্টারস্ট্রেক দিল ভারতীয় সেনাদল। ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে এক সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে 12 ও 13 সেপ্টেম্বর তারিখে সীমান্তের ওপার থেকে লাইন অফ কন্ট্রোল পেরিয়ে পাকিস্তান অনুপ্রবেশের চেষ্টা করেছিল।

জানা গিয়েছে পাকিস্তান বিএটির তরফ থেকে চেষ্টা চালিয়েছিল। আর অনুপ্রবেশ রুখতেই বার বার গ্রেনেড হামলা করেছে ভারত। যদিও এই প্রথমবার নয় এর আগেও উপত্যকায় প্রবেশের চেষ্টা করেছিল পাকিস্তান জঙ্গীরা। এমনকি ভারতের সেনাদের হাতে ধরাও পড়েছিল তাঁরা। ভারতে ক্রমাগত জঙ্গী অনুপ্রবেশ ঘটিয়ে উপত্যকায় অশান্তি ছড়ানোর চেষ্টা করছে পাকিস্তান। যদিও তা প্রতিরোধ করতে সদা সচেষ্ট ভারতীয় সেনারা।

Leave a Reply

Close
Close