টাইমলাইনলাইফস্টাইল

ত্বকের নানা সমস্যায় কাজ দেয় নিম আর হলুদের এই পেস্ট

বাংলাহান্ট ডেস্ক : গরমে (summer) ত্বকের (skin)সমস্যা অনেক বেড়ে যায়। যেমন ফুসকুড়ি, জ্বালা ভাব, লাল হয়ে যাওয়া। কিন্তু এই সমস্যা মেটানোর জন্য একটা নতুন ফেস প্যাক ব্যবহার করা যেতে পারে তা হলো নিম আর হলুদ আর দইয়ের ফেস প্যাক। এই তিনটে উপাদান মিশিয়ে ভালো করে পেস্ট করতে হবে।

নিমের ফেসপ্যাক ত্বকের জন্য উপকারী 

রোজ স্নানের আগেই মুখে হাতে ঘাড়ে ভালো করে মেখে আধ ঘন্টার মতন রাখতে হবে। আর এই নিয়ম সপ্তাহে প্রায় চারদিন করে করতে হবে। এই প্যাক মাখার পর তারপর ঠান্ডা জল দিয় মুখ ধুয়ে ফেলতে হবে। প্রথমেই ত্বক ভালো রাখতে রোজ পর্যাপ্ত পরিমানে জল খান, রোজ নিয়ম করে খাবার খান। মুখে আমরা যত্ন নেওয়ার জন্যে বেশ নানারকম ফেসপ্যাক মাখি তবে ঘরোয়া ফেস প্যাক এর কোনো তুলনা হয়না। মুখের চামড়া সুস্থ রাখার জন্যে সবজি আর ফল বেশী করে খেতে হবে। আর মুখ বার বার ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।আর মেক আপ তোলার পর তুলো দিয়ে মুখে গোলাপ জল লাগিয়ে থাকেন।

ত্বকের যত্ন নেওয়ার পদ্ধতি 

আমরা নিজেদের সুন্দর লাগার জন্য মেক আপ করি। কিন্তু এই মেক আপ তুলতে না পারলে ত্বক খারাপ হয়ে যায়। এর জন্য মেনে চলতে হবে কটি নিয়ম।
মুখে আমরা যত্ন নেওয়ার জন্যে বেশ নানারকম ফেসপ্যাক মাখি তবে ঘরোয়া ফেস প্যাক এর কোনো তুলনা হয়না। মুখের চামড়া সুস্থ রাখার জন্যে সবজি আর ফল বেশী করে খেতে হবে। আর মুখ বার বার ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। প্রথমেই বলে রাখা ভালো যে সবজি গুলো খেলে আপনার শরীরে উপকার পাবেন তাতে ত্বকের ওপর প্রভাব পড়বে আর তাই ফল আর সবজি এসব খেতে হবে বেশী করে তবেই ত্বক ভালো থাকবে। আর নিয়মিত নিজের যত্ন নিতে হবে। আর ঘুমোতে হবে।

Back to top button