টাইমলাইনলাইফস্টাইল

চিরতরে চোখের নিচে কালো দাগ মুছতে করুন এই কাজ

বাংলা হান্ট ডেস্ক : সারা দিনের ক্লান্তি মানসিক চাপ স্ট্রেস, তার উপরে পর্যাপ্ত ঘুম না হওয়া এসবের প্রভাব পড়ে চোখের ওপর। তাই চোখের নিচের ডার্ক সার্কেল দেখা যায়, যা ত্বকের লাবণ্য তাঁকে হারিয়ে দেয়। অনেক সময় রাত অবধি জেগে থাকলে চোখের নিচে কালো দাগ দেখা যায় যদিও তা ক্ষণিকের জন্য কিন্তু দীর্ঘ দিন ধরে মানসিক চাপ বা কাজের চাপে চোখের নিচে কালো দাগ বয়সের সঙ্গে সঙ্গে বাড়তে পারে। তাই চোখের নিচে কালো দাগ দূর করতে প্রয়োজন একটু যত্ন আত্তির। এতে সারাদিনের ক্লান্তি যেমন দূর হবে তেমনই সৌন্দর্য ফিরে আসবে।

তাই চোখের নিচে কালো দাগ দূর করতে করুন এই কাজগুলি-

1. দুধ লাগান- চাইলে মুখেও দুধ মাখতে পারেন আবার যদি না চান সে ক্ষেত্রে ঠান্ডা দুধ সারা রাত চোখের নিচে কালো দাগে লাগিয়ে রাখুন।

2. অ্যান্টি অক্সিডেন্ট প্রয়োগ করুন- শাকসবজি ফলমূল বাদাম সহ অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ খাবার চোখের নিচে কালো দাগ দূর করতে সাহায্য করে। একই সঙ্গে ত্বকের সৌন্দর্য ফিরিয়ে নেই।

3. আলোভেরা- ত্বকের যত্ন নিতে অ্যালোভেরার গুণাগুণ জুরি মেলা ভার। চোখের নিচে কালো দাগ দূর করার জন্য অ্যালোভেরা জেল। রাতে ঘুমানোর আগে মুখ পরিষ্কার করে চোখের নিচে অ্যালোভেরা জেল লাগিয়ে দিন।

4. সানগ্লাস পরে বেরোন- শীত কিংবা গরম রোদ্দুরে বেড়ানোর আগে সানগ্লাস অবশ্যই ব্যবহার করবেন। এটি রাস্তায় ধুলোবালির হাত থেকে যেমন রক্ষা করে তেমনি চোখে অনেক নিরাপত্তাও দেয়।

Back to top button