টাইমলাইনবাংলাদেশবিনোদনভারতভাইরালভিডিও

‘নচিকেতা হয়েছে কারো চামচা!’, বাংলাদেশ ইস্যুতে নীরব গায়বকে নিয়ে করা গানের ভিডিও ভাইরাল

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি সময়ে উত্তাল পড়শি দেশ বাংলাদেশে (Bangladesh)। অষ্টমী পুজোর দিন থেকে দুর্গা প্রতিমার উপর আক্রমণ থেকে শুরু করে ইসকন মন্দিরের উপর হামলা, সদস্য মৃত্যু- সবমিলিয়ে বাংলাদেশের হিংসার আগুন ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। ভারতের পাশাপাশি গর্জে উঠেছে আমেরিকাও।

এই সময় ভারতের সাধারণ মানুষ থেকে শুরু করে বহু বিশিষ্ট নেতৃত্ব একজোট হয়ে সামিল হয়ে প্রতিবাদে অংশ নিয়েছেন বাংলাদেশের এই হিংসার ঘটনার বিরুদ্ধে। কিন্তু বাংলাদেশের এই ঘটনায় এখনও নির্বাক দর্শকের ভূমিকাতেই দেখা গিয়েছে প্রখ্যাত সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তীকে (Nachiketa Chakraborty)। যা নিয়ে স্যোশাল মিডিয়ায় কটাক্ষের শিকার হলেন নচিকেতা চক্রবর্তী।

একটা সময় যে নচিকেতা চক্রবর্তীকে দেখা যেত গানের মাধ্যমে প্রতিবাদ করতে, আজ বাংলাদেশ ইস্যুতে তাঁকেই চুপ থাকতে দেখে নচিকেতাকে নিয়েই গান বেঁধে ফেললেন এক ব্যক্তি। আর তা ব্যাপকহারে ভাইরালও হয়ে গিয়েছে স্যোশাল মিডিয়ায়।

প্রসঙ্গত, বেশ কয়েকবছর আগে ঢাকায় এক অনুষ্ঠানে যোগ দিতে দেখা গিয়েছিল নচিকেতা চক্রবর্তীকে। সেই সময় ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার চেচরীরামপুর গ্রামে নিজেদের পৈতৃক ভিটেয় গিয়েছিলেন নচিকেতা চক্রবর্তী। বাংলাদেশের নিজেদের পৈতৃক ভিটেয় গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন নচিকেতা।

সেই সময় ওই বাড়িতে বাস করতেন আনোয়ার নামে এক ব্যাক্তি। কিন্তু নিজের পৈতৃক ভিটে দেখে আবেগপ্রবণ হয়ে সেই  কুঁড়েঘরের বারান্দায় মাটিতেই বসে পড়েন তিনি। তাঁকে ঘিরে ধরেন সেখানকার উৎসুক মানুষজনও। সেইসময় নচিকেতা বলেছিলেন, ‘আমার বাবা সখা রঞ্জন চক্রবর্তী ১৯৪৫ সালে সপরিবারে ভারতে চলে আসেন। তারপর কলকাতায় আমি জন্মগ্রহণ করি। অনেক দিন ইচ্ছে থাকার পর নাড়ির টানে এখানে আসতে পেরেছি। ব্যস্ততার কারণে এখানে আসতে পারি না, তবে সময় পেলে আবারও আসব’।

আজ সেই নচিকেতাকেই বাংলাদেশের সংখ্যালঘুদের উপর হওয়া অত্যাচারের ইস্যুতে চুপ থাকতে দেখে, স্যোশাল মিডিয়ায় উঠছে সমালোচনার ঝড়।

Related Articles

Back to top button