কলকাতাখেলাটাইমলাইনফুটবল

আজ ISL-র উদ্বোধনী ম্যাচে নামতে চলেছে এটিকে মোহনবাগান-কেরালা ব্লাস্টার্স

বাংলা হান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে সমস্ত কিছুই থেমে গিয়েছে। করোনা ভাইরাসের কারণেই গত মরশুমে আই লিগ শেষ হয়নি। এছাড়াও আরও বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিযোগিতা বন্ধ করে দিতে হয়েছিল কিংবা পিছিয়ে দিতে হয়েছিল। করোনার কারণে গত মরশুমে আইএসএল ফাইনাল ম্যাচটি দর্শকশূন্য স্টেডিয়ামে হয়েছিল। তবে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে, আস্তে আস্তে খুলেছে খেলার মাঠ।

এরই মধ্যে ভারতীয় ফুটবল প্রেমীদের জন্য সুখবর। করোনা অতিমারীর মধ্যে সমস্ত রকম সাবধানতা অবলম্বন করে আজ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান সুপার লিগ (ISL)। আজ আইএসএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হতে চলেছে তিনবার আইএসএল চ্যাম্পিয়ন এটিকে-মোহনবাগান ও কেরালা ব্লাস্টার্স।

তিনবার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে এটিকে, অপরদিকে পাঁচবার আইলিগ জিতেছে মোহনবাগান। গতবার একদিকে এটিকে যেমন আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে অপরদিকে আই লিগ চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান অর্থাৎ ভারতীয় ফুটবলের সর্বোচ্চ দুটি টুর্নামেন্টই জিতেছে কলকাতার ক্লাব। আর এই দুটি ক্লাব এবার মিলিত হয়ে এটিকে-মোহনবাগান নামে আইএসএল খেলছে। এর ফলে বোঝাই যাচ্ছে এবার এই দলটিকে ঘিরে প্রত্যাশার পারদ তুঙ্গে।

গতবার মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করেছিল কিভু ভিকুনা। আর এই কিভু ভিকুনায় এবার কেরালা ব্লাস্টার্স এর কোচ। অপরদিকে এটিকে-কে তিনবার আইএসএল চ্যাম্পিয়ন করেছে হাবাস। সবকিছু মিলিয়ে করোনাকালে আজ আইপিএলের উদ্বোধনী ম্যাচে যে বেশ হাড্ডাহাড্ডি হতে চলেছে তা বোঝাই যাচ্ছে।

Back to top button