টাইমলাইনফুটবলখেলা

আজ ইউরোপ সেরার লড়াইয়ে নামছে বায়ার্ন এবং পিএসজি, দেখে নিন দুই দলের শক্তি

বাংলাহান্ট ডেস্কঃ আজ চ্যাম্পিয়ন লিগের ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ এবং পিএসজি। আজকের এই ম্যাচ যে দল জিতবে তারাই ইউরোপ সেরা হয়ে যাবে।
এক নজরে দেখে নেওয়া যাক দুই দলের শক্তিশালী দিক গুলি।

বায়ার্নের শক্তি হচ্ছে, এই মুহূর্তে বায়ার্ন মিউনিখ দলে যে চতুর্ভুজ ফরোয়ার্ড লাইন আপ রয়েছে তা দারুন প্রেসিং ফুটবল খেলছে। এই চতুর্ভুজ ফরোয়ার্ড লাইন আপে রয়েছেন মুলার, লেয়নডস্কি, ইভান, ন্যাব্রি। এই চারজনের আক্রমণেই বিধ্বস্ত হয়ে গিয়েছিল মেসির বার্সেলোনা। বায়ার্ন মিউনিখ দলের প্রধান অস্ত্র বৈচিত্র্যময় আক্রমণ। মাঝমাঠে তাদের আক্রমণ রুখে দিলে তারা দুই প্রান্ত ধরে দুর্দান্ত আক্রমণ করতে পারে। আর এই জন্যই বিপক্ষ দলের কোচ বায়ার্ন মিউনিখের স্ট্রাইকারদের আটকানোর সুযোগ পান না।

অপরদিকে পিএসজির শক্তি হচ্ছে, দলের দুই তরুণ প্রতিভা নেইমার এবং এমবাপে। যাদেরকে এই যুগের মেসি- রোনাল্ডোর সঙ্গে তুলনা করা হয়। এই দুই ফুটবলার যেকোনো বড় ম্যাচ রং বদলে দিতে পারেন। নেইমার তার অসাধারণ স্কিলের সাহায্যে একাই ম্যাচের ভাগ্য বদল করে দিতে পারেন। অপরদিকে এমবাপের দুরন্ত গতির উপর আস্থা রাখছে পিএসজি কোচ। চিতার সঙ্গে তুলনা করা এমবাপের দুরন্ত গতিকে রুখে দেওয়া যেকোনো ডিফেন্ডারের কাছে খুবই শক্ত। এছাড়াও বায়ার্ন আক্রমণাত্মক ফুটবল খেলায় তাদের ডিফেন্সে বেশ কিছু ফাঁক ফোকর তৈরি হয়, ডিফেন্সের এই সমস্ত ভুল গুলি কাজে লাগাতে চাইবে পিএসজি।

Back to top button