টাইমলাইনখেলাক্রিকেট

অপেক্ষার অবসান! আজই উন্মোচিত হবে ভারতীয় দলের নতুন জার্সি, জানুন কিভাবে দেখবেন লাইভ টেলিকাস্ট

বাংলা হান্ট নিউজ ডেস্ক: যেদিন থেকে ক্রিকেট বিশ্বকাপে রঙিন জার্সি পড়ে মাঠে নামার রীতি চালু হয়েছে, সেদিন থেকে ভারতীয় ক্রিকেটাররা মোট ১৩ টি বিভিন্ন ফরম্যাটের বিশ্বকাপে অংশগ্রহণ করেছে মোট ১২ টি বিভিন্ন ধরনের ডিজাইনের জার্সি গায়ে চাপিয়ে। প্রত্যেকটি জার্সির ক্ষেত্রেই নীল রং ছিল সহজাত। তবে নীলের নানান রকম প্রকারভেদ দেখা গেছে আলাদা আলাদা বিশ্বকাপে। শুধুমাত্র ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল নতুন কোনও জার্সি ব্যবহার করেনি। কারণ বিসিসিআই চেয়েছিল যে ভারতীয় দল ২০১১ ওয়ান ডে বিশ্বকাপ জয়ী সেই জার্সি টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যবহার করুক।

এবার সেই তালিকায় একটা নতুন জার্সি যোগ হতে চলেছে। ভারতীয় দল আজ পর্যন্ত বারোটি জার্সি ব্যবহার করেছে বিশ্বকাপগুলিতে। তার মধ্যে ১৯৯২ ওডিআই বিশ্বকাপ ও ২০০৯ এবং ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সির রং ছিল নেভি ব্লু। ২০১১, ২০১৫, ২০১৯ ওডিআই বিশ্বকাপ ও ২০১২, ২০১৪, ২০১৬ টি টোয়েন্টি বিশ্বকাপের জার্সির রং ছিল রয়্যাল ব্লু। আর ১৯৯৬, ১৯৯৯, ২০০৩ ও ২০০৭ ওডিআই বিশ্বকাপের রং ছিল আকাশী। আসন্ন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সির রং আকাশীই হবে বলে ধারণা করা যাচ্ছে।

গত সোমবারে ভারতীয় ক্রিকেট বোর্ড ইঙ্গিত দিয়েছিল যে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল একটি নতুন জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবে। তারপর গতকাল অর্থাৎ শনিবার তারা নিশ্চিত করে যে ভারতীয় দল নতুন জার্সি আজ অর্থাৎ ১৮ই সেপ্টেম্বরে প্রকাশ পেতে চলেছে। নিচে কখন কিভাবে সেই জার্সি উন্মোচন অনুষ্ঠান স্পষ্ট দেখতে পাবেন ভারতীয় ক্রিকেট ভক্তরা তা বিস্তারিত ভাবে উল্লেখ করা হলো।

  • জার্সি উন্মোচনের স্থান: মুম্বাই
  • জার্সি উন্মোচনের তারিখ: ১৮ই সেপ্টেম্বর
  • জার্সি উন্মোচনের সময়: রাত ৮টা (IST)
  • জার্সি উন্মোচনের লাইভ টেলিকাস্ট: ভারতীয় ক্রিকেট দলের ইনস্টাগ্রাম পেজে লাইভ

 

Related Articles