fbpx
টাইমলাইনভারত

পরপর পাঁচ দিন বৃদ্ধির পর আজ কমলো সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ বিশ্বব্যাপী মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। চিনের সঙ্গে সঙ্গে সারা বিশ্বেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের (Cororna Virus) আতঙ্ক। এমনকি ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন মানুষ।

চিনে এখনও পর্যন্ত ৩০০০ জনেরও বেশি মানুষ মারা গিয়েছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। বহু মানুষ আক্রান্ত এই ভাইরাসে। মাস্ক ছাড়া বাড়ির বাইরে বেরই হচ্ছেন না মানুষ। চিনে অব্যাহত রয়েছে মৃত্যুমিছিল। সবথেকে ভয়াবহ খবর হল অবশেষে ভারতেও থাবা বসিয়েছে করোনা।

ইতিমধ্যেই ৭০০ এর বেশী মানুষের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এর জেরেই বিশ্ব বাজারে তৈরী হয়েছে অর্থনৈতিক মন্দা। যার সাথে পাল্লা দিয়ে চলছে সোনার দামের উত্থান পতন।

গত কয়েক দিনে পরপর বৃদ্ধির পরে ভারতে সোনার দাম আজ হ্রাস পেয়ে তাদের সাম্প্রতিক অস্থির আন্দোলন অব্যাহত রেখেছে। এপ্রিল সোনার ফিউচারগুলি প্রতি 10 গ্রামে প্রায় 2% বা 800 টাকা বেড়েছে।

চলতি মাসের শুরুতে প্রতি ১০ গ্রামে রেকর্ড সর্বোচ্চ ৪৫,০০০ টাকা থাকার পরে, সোনার দাম ভারতে নিম্নমুখী।
আজ কলকাতায় সোনার দাম প্রতি দশ গ্রামে 42,250 টাকা। পাশাপাশি রুপোর দাম প্রতি কেজিতে 41,810 টাকা।

স্বর্ণ ব্যবসায়ি সহ স্বর্ণ শিল্পীদের অনেকেই লোকসানের মুখে পড়েছে। অনেক স্বর্ণশিল্পীই সোনার কাজ ছেড়ে অন্য কাজের দিনে পাড়ি দিয়ে জীবন ধারনের জন্য।একই সাথে সোনার দাম বেড়ে যাওয়ার কারনে মাথায় হাত মধ্যবিত্তেরও। সামনেই বিয়ের মরশুম। আর ভারতীয় পরিবারে সোনা ছাড়া বিয়ে কল্পনা করাই যায় না !

Back to top button
Close
Close