fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

সপ্তাহের প্রথম দিন সোমবার, জেনেনিন আজকের সোনা, রূপো, পেট্রোল, ডিজেল ও গ্যাসের দাম

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের (Lockdown) বাজার হলেও ক্রমাগত উর্দ্ধমুখী সোনা (Gold) রূপোর (Silver) দাম। কেনাকাটা না হলেও ধীরে ধীরে বেড়েই চলেছে সোনা রূপোর দাম। করোনা পরিস্থিতি মোকাবিলা করতে আগামী ১৪ ই এপ্রিল অবধি জারী থাকবে লকডাউন। খোলা রয়েছে শুধু অত্যাবশ্যকীয় পণ্যের দোকান। মানুষ শুধু প্রয়োজনীয় জিনিস ছাড়া বাজারে খুব একটা যাচ্ছেনও না। আতঙ্কে দিন কাটাচ্ছে বিশ্ববাসী।

লকডাউনে বন্ধ রয়েছে যানচলাচল। বৈদেশিক ব্যবসাও এখন স্তব্ধ। কিন্তু এই পরিস্থিতিতে চীন এবং অন্যান্য দেশের সঙ্গে ব্যবসা করতে না পারায় ভারতের অর্থনীতি ক্রমগত নিম্নমুখী। আবার করোনা পরিস্থিতি মোকাবিলা করতে সরকারের প্রচুর অর্থ ব্যয়ও হচ্ছে। এই সময় দেশের কাছে সাহায্যও আসেছ প্রচুর। কিন্তু এই সময় সম্পূর্ণ বন্ধ সোনা রূপোর বাজার। বন্ধ থাকার মধ্যেই কিন্তু ক্রমাগত উর্দ্ধমুখী হচ্ছে সোনা রূপোর দাম। যার ফলে লকডাউনের মধ্যেও আশার আলো দেখছেন সোনা রূপো ব্যবসায়ীরা।

গতকাল কলকাতায় (Kolkata) ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪০৭৮০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪০৭৮ টাকা ছিল। তবে আজ সেই দাম সামান্য পরিমাণ বৃদ্ধি পেয়েছে। আজ সোনার দাম বেড়ে হয়েছে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪০৭৯০ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৭৯ টাকা।

আবার ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩৪৭০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩৪৭ টাকা। সেটা আজ সেটা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৩৪৮০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩৪৮ টাকা।


সোনার দাম সামান্য বৃদ্ধির সাথে সাথে, খুবিই সামান্য পরিমাণে বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রাম রূপোর দাম ছিল ৪০.৩৫ টাকা। কিন্তু আজ সেটা সামান্য বেড়ে হয়েছে ১ গ্রামের দাম ৪০.৩৬ টাকা।

পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। এবং রান্নার গ্যাসের দাম রয়েছে ৭৭৪.৫০ টাকা।

Back to top button
Close
Close