ক্রিকেটখেলাটাইমলাইনIPL

আজ মেগা ফাইনালে মুখোমুখি মুম্বাই-দিল্লি, দেখে নিন কার পাল্লা ভারী

বাংলা হান্ট ডেস্কঃ আজ আইপিএলের (IPL) মেগা ফাইনাল ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস (Delhi capitals) এবং মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আজকের লড়াই মূলত অভিজ্ঞতা বনাম তারুণ্যের কারণ ইতিমধ্যেই পাঁচবার আইপিএল ফাইনাল ম্যাচ খেলে ফেলেছে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং তারা চারবার আইপিএল চ্যাম্পিয়ন। অপরদিকে এই প্রথমবার আইপিএলের ফাইনালে উঠেছে দিল্লি ক্যাপিটালস (Delhi capitals)।

এবার আইপিএলে এই দুই দলই দুর্দান্ত পারফরম্যান্স করেছে। ভালো পারফরম্যান্স করার সুবাদে মুম্বাই এবং দিল্লি লিগ টেবিলে প্রথম এবং দ্বিতীয় স্থান অধিকার করেছিল। এই দুই দল দারুন শক্তিশালী আর তাই আজ ফাইনাল ম্যাচ যে বেশ হাড্ডাহাড্ডি হবে তা বলাই বাহুল্য।

এবার আইপিএলে দুই দলই ব্যাপক শক্তিশালী। দিল্লি ক্যাপিটালসের ব্যাটিংয়ে যেমন ভরসা যোগাচ্ছেন দলের অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ান এবার আইপিএলে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করে অনন্য নজির গড়েছেন ধাওয়ান। এছাড়াও দারুন ফর্মে রয়েছেন অধিনায়ক শ্রেয়স আইয়ার, মার্কস স্টাইনিসরা। অপরদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিংয়ে ভরসা জোগাচ্ছে উইকেটরক্ষক ডি’ককের দুর্দান্ত ফর্ম। সেইসঙ্গে এবার আইপিএলের দারুণ ছন্দে ব্যাটিং করেছেন সূর্য কুমার যাদব। এছাড়াও শেষের দিকে পোলার্ড, হার্দিক পান্ডিয়ার ঝড়ো ইনিংস মুম্বাইয়ের ব্যাটিংয়ে অন্যতম প্রধান ভরসা।

বোলিংয়ে দিল্লি ক্যাপিটালস দলে রয়েছেন কাগিসো রাবাডা, নোটজের মত বোলাররা। এবার আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নিয়েছে রাবাডা। অপরদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলার জাসস্প্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্ট এবার আইপিএলে আগুনে বোলিং করছেন। পার্পেল ক্যাপের দৌড়ে রাবাডার পরেই রয়েছেন বুমরাহ।

Back to top button