ক্রিকেটখেলাটাইমলাইনIPL

আজ আইপিএলের মেগা ফাইনালে নামতে চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস, দেখুন সময়সূচি

বাংলা হান্ট ডেস্কঃ আজ আইপিএলের (IPL) মেগা ফাইনালে নামতে চলেছে শ্রেয়স আইয়ারের দিল্লি ক্যাপিটালস (Delhi capitals) এবং রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই দুই দলই এবার আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছে। ভালো পারফরম্যান্স করার সুবাদে আইপিএলের লিগ পর্বের খেলার শেষে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথম এবং দিল্লি ক্যাপিটালস পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান দখল করেছিল।

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবার আইপিএল শুরু হয়েছিল কারণ করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বিশ্বজুড়ে সমস্ত প্রকার খেলাধুলা বন্ধ ছিল। নির্ধারিত সময়ে অর্থাৎ 31 শে মার্চ শুরু হতে পারেনি আইপিএল। প্রথমে সেটি পিছিয়ে করা হয়েছিল 15 ই এপ্রিল কিন্তু সেই সময়ে ভারতবর্ষে ব্যাপক হারে বাড়তে থাকে করোনা সংক্রমণ। সেই কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয় আইপিএল।

পরবর্তীকালে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর অদম্য চেষ্টার ফলে সেপ্টেম্বর মাসে শুরু হয় আইপিএল। যেহেতু ভারতবর্ষে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছিল সেই কারণে এবার আইপিএলের নিরাপদ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীকে বেছে নেয় বিসিসিআই। এবার ভারতের বদলে আইপিএল অনুষ্ঠিত হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। সম্পূর্ণ বায়ো বাল্বের মধ্যে অনুষ্ঠিত হয় আইপিএল। আইপিএলের প্রত্যেকটি খেলোয়াড় এবং আইপিএলের সঙ্গে যুক্ত প্রত্যেক ব্যক্তিকে মানতে হয় কড়া করোনা নিয়ম বিধি। অবশেষে আজ সন্ধ্যা সাড়ে সাতটায় আইপিএলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। ফাইনালে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস এবং মুম্বাই ইন্ডিয়ান্স।

Back to top button