fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

লর্ডসে সৌরভ গাঙ্গুলির জামা খুলে উড়ানোর ঘটনার আজ ১৮ তম জন্মদিন।

ক্রিকেটের মহাতীর্থ লডসের মাটিতে দাঁড়িয়ে ইংল্যান্ডকে হারিয়ে ন্যাটওয়েস্ট ট্রফি জিতেছিল ভারত। তারপর লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে নিজের জার্সি খুলে উড়িয়ে ছিলেন তৎকালীন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। আর তখন থেকেই ভারতীয় দলের উত্থান তারপর থেকেই ধীরে ধীরে বদলে যেতে লাগে ভারতীয় ক্রিকেট। বিশ্ব ক্রিকেটে উত্থান ঘটে ভারতের। আজ সেই জার্সি উড়ানো উৎসবের 18 তম জন্মদিন। আজও ভারতীয় ক্রিকেট ভক্তরা ভুলতে পারেননি ইংল্যান্ডের মাটিতে দাঁড়িয়ে সৌরভ গাঙ্গুলীর সেই দাদাগিরির ঘটনা। ভুলবেই বা কি করে সেদিন ইংল্যান্ডের মাটিতে দাঁড়িয়ে সৌরভ গাঙ্গুলী প্রমাণ করে দিয়েছিলেন যে ভারত চোখে চোখ রেখে লড়াই করে ম্যাচ জিততে পারে।

2002 সালে আজকের দিনে ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে ইংল্যান্ডের 325 রানের জবাবে ব্যাট করতে নেমে ম্যাচের একেবারে শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় তুলে নেয় ভারতীয় দল। আর তারপর লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে নিজের জার্সি খুলে উড়িয়ে বিশ্ববাসীকে ভারতের উত্থানের কথা বুঝিয়ে দেন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। আজ সেই ঘটনার 18 তম জন্মদিন।

18 বছর আগে ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের সেই দিনের ঘটনা মনে করিয়ে টুইট করে স্মৃতি উস্কে দিল বিসিসিআই। এছাড়াও সেই ট্রফি জয়ের জন্য ভারতকে অভিনন্দন জানিয়ে টুইট করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

Back to top button
Close