টাইমলাইনফুটবলখেলা

আজ ISL-এর ইতিহাসে প্রথম কলকাতা ডার্বি, মুখোমুখি ইস্টবেঙ্গল-মোহনবাগান

বাংলা হান্ট ডেস্কঃ আজ আইএসএল (ISL) এর ইতিহাসে প্রথম কলকাতা ডার্বি (Kolkata Darby)। মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল (East Bengal) ও মোহনবাগান (Mohunbagan)। আর মাত্র ঘণ্টা খানেকের অপেক্ষা তারপরই শুরু মহাযুদ্ধ। আজকের ম্যাচ আইএসএলের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

এতদিন পর্যন্ত কলকাতার এই দুই প্রধান আই লিগ খেলতো। এই বছরই আইএসএলে অন্তর্ভুক্তি ঘটেছে কলকাতার দুই প্রধান মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের। ইতিমধ্যে আইএসএল এর উদ্বোধনী ম্যাচে আইএসএল অভিষেক করে ফেলেছে মোহনবাগান, উদ্বোধনী ম্যাচে কেরালা ব্লাস্টার্স 1-0 গোলে হারিয়ে এই মুহূর্তে চাঙ্গা হাবাসের দল। অপরদিকে আজকে আইএসএল ডার্বি দিয়েই আইএসএলে অভিষেক ঘটতে চলেছে ইস্টবেঙ্গলের।

করোনা ভাইরাসের কারণে যেহেতু এই বছর অত্যন্ত কড়া নিয়ম বিধির মধ্যে দিয়ে আইএসএল অনুষ্ঠিত হচ্ছে সেই কারণে স্টেডিয়ামে দর্শক প্রবেশ পুরোপুরি ভাবে নিষিদ্ধ। এছাড়াও আজকে আইএসএলের ইতিহাসের প্রথম ডার্বি ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে গোয়ার মাটিতে। তাই টিভির পর্দায় ভরসা কলকাতার ফুটবল প্রেমীদের জন্য।

তবে খেলা যেখানেই হোক না কেন, স্টেডিয়ামে দর্শক প্রবেশ করতে পারুক আর না পারুক আজকের এই ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। ইতিমধ্যে কলকাতার দুই প্রধান সেজে উঠেছে আইএসএলের রঙে। কলকাতা ফুটবলপ্রেমীরা সকলেই মেতে উঠেছেন আইএসএলের প্রথম ডার্বি ঘিরে। তবে আজকের ম্যাচ শুধু কলকাতা কিংবা বাঙালিদের কাছেই আবেগের ম্যাচ নয়। আজকের ম্যাচ দেখার জন্য অপেক্ষা করে রয়েছে আপামর ভারতীয় ফুটবল প্রেমীরা।

Back to top button