টাইমলাইনপশ্চিমবঙ্গ

আজ বুধবার, জেনেনিন সোনা, রূপো, পেট্রোল, ডিজেল ও গ্যাসের দাম

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের বাজারে সোনা (Gold) রূপোর (Silver) দোকান বন্ধ থাকেল দাম কিন্তু কমছে না, বরং উল্টে বেড়েই যাচ্ছে। গতকাল সোনা রূপোর দামের কোন পরিবর্তন না হলেও আজ কিছু শহর কলকাতায় বেশ কিছুটা বেড়েছে সোনা রূপোর দাম। ধীরে ধীরে উর্দ্ধমুখী হচ্ছে সোনা রূপোর দাম। যার ফলে খুশির হাওয়া বইছে ব্যবসায়ী মহলে।

96 968088 gold new designs necklace images gold chain wallpapers Bangla Hunt Bengali News

লকডাউনে বন্ধ রয়েছে যানচলাচল। বৈদেশিক ব্যবসাও এখন স্তব্ধ। কিন্তু এই পরিস্থিতিতে চীন এবং অন্যান্য দেশের সঙ্গে ব্যবসা করতে না পারায় ভারতের অর্থনীতি ক্রমগত নিম্নমুখী। আবার করোনা (COVID-19) পরিস্থিতি মোকাবিলা করতে সরকারের প্রচুর অর্থ ব্যয়ও হচ্ছে। যার ফলে অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে ভারতে। এই সময় দেশের কাছে সাহায্যও আসেছ প্রচুর। কিন্তু এই সময় সম্পূর্ণ বন্ধ সোনা রূপোর বাজার। এই পরিস্থিতির মধ্যেও ভারত লকডাউন অবস্থা জারী রেখে লড়ে চলেছে করোনা ভাইরাসের সঙ্গে।

গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪০৭৯০ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৭৯ টাকা। তবে আজ কিন্তু সোনার দাম বেশ কিছুটা বেড়েছে। আজ সোনার দাম বেড়ে হয়েছে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪১১৯০ টাকা এবং ১ গ্রামের দাম হয়েছে ৪১১৯ টাকা।

close up various silver jewelry items silver jewelry 140519986 Bangla Hunt Bengali News

আবার ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩৪৮০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩৪৮ টাকা। এই ২৪ ক্যারেট সোনার দাম আজ বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৩৮৮০ টাকা এং ১ গ্রামের দাম ৪৩৮৮ টাকা।

সোনার দামের পাশাপাশি আজ বৃদ্ধি পেয়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রাম রূপোর দাম ছিল ৪০.৩৬ টাকা। আজ বেড়ে হয়েছে ১ গ্রামের দাম ৪১.২৮ টাকা।

পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। এবং রান্নার গ্যাসের দাম রয়েছে ৭৭৪.৫০ টাকা।

Back to top button