টাইমলাইনআবহাওয়া

বাংলায় ধেয়ে আসছে প্রবল বেগে কালবৈশাখী, লাল সতর্কবার্তা জারি করল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে চতুর্থ দফা নির্বাচনের দিনে আবহাওয়ার (weather) মুখ ভার। প্রবল বেগে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। সেইসঙ্গে বেশকিছু এলাকায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের জন্য লাল বিপদ সংকেত জারি করা হয়েছে। বৃষ্টিতে ভিজতে পারে কলকাতাও।

মরশুমের প্রথম বৃষ্টিতে ভিজতে না ভিজতেই আবারও সপ্তাহ ঘুরতেই ধেয়ে আসছে ঝড় বৃষ্টি। আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল আগামী ৮, ৯ এবং ১০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বাংলার বিস্তীর্ণ অঞ্চল জুড়ে রয়েছে এই ঝড় বৃষ্টির পূর্বাভাস।

আজকের আবহাওয়া
শনিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে পরিষ্কার থেকে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রার বিশেষ একটা পরিবর্তন নাও লক্ষ্য করা যেতে পারে। তবে সকাল থেকেই কলকাতার বিস্তীর্ণ এলাকার আকাশ বেশ কালো। কালো মেঘের ফাঁকা দিয়ে সূর্য উঁকি মারতে চাইলেও, আবারও কালো মেঘ এসে ঘিরছে আকাশকে।

অপেক্ষারত কলকাতাবাসী হয়ত আজও বৃষ্টিতে ভিজতে পারে। সেরকমই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আজকের ঝড় বৃষ্টির পূর্বেই সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর। বেশকিছু এলাকায় প্রবল বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া অর্থাৎ ঝড়ের জন্য লাল বিপদ সংকেত জারি করেছে হাওয়া অফিস। সকালের দিকে ঝড় বৃষ্টির পূর্বাভাস বেশি থাকলেও, বেলার দিকে কিছুটা কম রয়েছে।

Back to top button