টাইমলাইনআবহাওয়া

আগামী কয়েক দিনে বাংলার এই জেলাগুলিতে বাড়বে ঘন কুয়াশার প্রভাবঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বৃহস্পতিবার ভোর থেকেই ঘন কুয়াশায় (Fog) ঘিরে রয়েছে বাংলার চারিপাশ। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস মতই, গতপরশু এবং গতকালকের পর আজ আবারও কুয়াশা ঘেরা সকাল শুরু হয়েছে। সবকিছুই ঝাপসা চারিদিকে। গতকাল প্রায় অনেক বেলা অবধি এই কুয়াশার দাপট দেখা গিয়েছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যেন আরও বেশি করে ঘন হচ্ছিল কুয়াশা। বিভিন্ন জায়গায় রেল চলাচলও বিঘ্নিত হয়েছিল।

আজকের আবহাওয়া
বুধবারের ন্যায় বৃহস্পতিবার সকাল থেকে কলকাতা শহরের চারিপাশ রয়েছে অত্যাধিক কুয়াশাছন্ন। চারিদিক ধোঁয়ায় ঢেকে গিয়েছে। কনকনে ঠাণ্ডা না পড়লেও বেশ ঠাণ্ডা অনুভূত হচ্ছে ভোরের দিকটায়। আশা করা যাচ্ছে, এই কুয়াশা কেটে গেলেই বাংলায় জাঁকিয়ে পড়বে কনকনে ঠাণ্ডা।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে মূলত আংশিক রৌদ্রজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। গতকালের তুলনায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা হলেও কম থাকবে।

বাংলার আবহাওয়া
বাংলার উত্তরের বেশকিছু এলাকা যেমন- দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর এবং মালদহে এখনও ২ দিন এই ঘন কুয়াশার দাপট দেখা যাবে। পাশাপাশি দক্ষিণবঙ্গেও পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া এবং কলকাতায় এই কুয়াশা বিরাজ করবে। তবে দুই বঙ্গেই রাতের তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না এবং আবহাওয়া শুষ্ক থাকবে।

Related Articles