আবহাওয়াটাইমলাইন

সমস্ত শক্তি নিয়ে বাংলায় ফিরছে কনকনে শীত, তারিখ জানাল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ ব্যাডিংপত্র নিয়ে নিজের পাত্তারি গোটানোর ফন্দি আঁটছে শীত। ধীরে ধীরে আবহাওয়ার (weather) শিরোনাম দখল করছে গরম হাওয়া। তবে সাময়িক বিরতি নিয়ে আবারও বঙ্গে ফিরে আসার তোরজোড় শুরু করেছে শীতল হাওয়া। আবয়াহয়া দফতরের তরফ থেকে পূর্বঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, এখনই শীত না ফিরলেও ১২ ই জানুয়ারির পর থেকে ঠাণ্ডার আগমন ঘটতে পারে।

শীঘ্রই ফিরবে শীত
আবহাওয়ার এই খামখেয়ালিপনা দেখে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, অন্ধ্রপ্রদেশ উপকূল থেকে গরম হাওয়া প্রবেশ করে বাংলার উপর দিয়ে যাওয়ার কারণে তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছে। তবে আবহাওয়াবিদরা জানিয়েছে, সেই পাঁচিল ভেদ করে এবার ১২ ই জানুয়ারিতেই পারদ নামার সম্ভাবনা রয়েছে।

মকর সংক্রান্তিতে বাংলার মানুষকে কিছুটা ঠাণ্ডার আমেজ দিতে আবারও বঙ্গে ফিরছে শীত। এইসময় পিঠে, পুলি খাওয়ার উপযুক্ত সময়। তাই মকর সংক্রান্তির কয়েকদিন আগেই অর্থাৎ আগামী ১২ ই জানুয়ারি থেকে বঙ্গে জাঁকিয়ে শীতের আমেজ টের পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

আজকের আবহাওয়া
নতুন বছরে পা রাখতেই কিছুটা ঠাণ্ডার আমেজ বৃদ্ধি পেয়েছিল। কিন্তু তারপর সেই যে ঠাণ্ডা পালিয়েছে, আর আসার নামই নিচ্ছিল না। তবে হাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহেই আবারও বঙ্গে ফিরছে শীতল আবহাওয়া। পৌষের শেষের দিকটা কিছুটা ঠাণ্ডার শীতল আমেজ টের পাবে বাংলার মানুষ।

kanla sita ku ghaudaibaku ushum nia........ e1510998669668 Bangla Hunt Bengali News

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রৌদ্রজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। আজকের দিনে গতকালের তুলনায় সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

Back to top button