টাইমলাইনআবহাওয়া

বাংলার ৫ জেলায় হতে চলেছে প্রবল ঝড় বৃষ্টি, বাইরে না বেরোনোর পরামর্শ দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ সোমবার সকাল থেকে বাংলার বিভিন্ন দিকে বিভিন্ন রকম আবহাওয়া (weather) বিরাজ করছে। কোথাও দেখা যাচ্ছে রোদেলা আকাশ, তো আবার কোথাও আকাশের মুখ ভার। তবে আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, আজও রাজ্যের বেশকিছু এলাকায় প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাংলার উত্তরের আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ছাড়াও বাংলার দক্ষিণের বেশকিছু এলাকায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আবার দক্ষিণবঙ্গে রয়েছে কালবৈশাখীর পূর্বাভাসও। পরপর কয়েকদিনের বৃষ্টির জেরে রাজ্যের তাপমাত্রা কিছুটা হলেও কমতে পারে বলেও জানা গিয়েছে।

আগামী কদিন তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন না হলেও ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বাংলার উত্তর এবং দক্ষিণের প্রায় সবকটি জেলাতেই রয়েছে বজ্যবিদ্যুতসহ বৃষ্টি সম্ভাবনা। সেইসঙ্গে দক্ষিণের জেলাগুলোতে ৩০-৫০ কিমি বেগে ঝোড় হাওয়া বইতে পারে বলেও জানা গিয়েছে। হাওয়া অফিস থেকে সতর্কবার্তা দিয়েছে, যখন প্রবল বেগে ঝড় বৃষ্টি বজ্রপাত হবে, তখন ভুল করেও ঘরের বাইরে বেরোন উচিত নয়। স্বস্তির বৃষ্টি উপভোগ করতে গিয়ে যেন এই সংকটের দিনে অন্য বিপদ ডেকে না আনে মানুষজন।

আজকের আবহাওয়া
সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে পরিষ্কার থেকে আংশিক মেঘলা আকাশ থাকার পূর্বাভাস রয়েছে।

todays Weather report 1 st may of west Bengal

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেলেও, সর্বনিম্ন তাপমাত্রার কোন পরিবর্তন হবে না। সকাল থেকেই বেশ তীব্র রোদের ঝলকানি লক্ষ্য করা যাচ্ছে। তবে পূর্বাভাস অনুযায়ী বেলা বাড়তেই আকাশের পরিবর্তন ঘটে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

Related Articles

Back to top button