টাইমলাইনআবহাওয়া

নেই বৃষ্টির সম্ভাবনা, লাগাতার বাড়বে তাপমাত্রার পারদ- জানিয়ে দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ রবিবার সকাল থেকেই হালকা রোদেলা আবহাওয়া (weather) দেখা যাচ্ছে। মেঘের মধ্য দিয়ে সূর্যের ঝলকানি চোখে পড়ার মতন। গত বরিবারের পর থেকে এইকদিন তাপমাত্রার পারদ কিছুটা হলেও নিম্নগামী ছিল। আবারও তা ধীরে ধীরে উর্দ্ধমুখী হচ্ছে।

ধীরে ধীরে বাড়ছে উষ্ণতার পারদ। বাতাসে আবারও ফিরছে গরম উত্তাপ। গত রবিবারে মরশুমের প্রথম বৃষ্টিতে ভিজেছিল তিলোত্তমা। তারপর থেকে গত ৩ দিন ঝড় বৃষ্টির পূর্বাভাস থাকলেও, কলকাতায় আর বৃষ্টির দেখা মেলেনি। বাংলার অন্যান্য প্রান্তে হালকা বৃষ্টির দেখা মিলেছিল, কিন্তু কলকাতায় অস্বস্তির গরম লক্ষ্য করা গেছে।

আজকের আবহাওয়া
রবিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে বেশ কিছু এলাকায় আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও, সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা কমতে পারে। বৃষ্টির পূর্বাভাস সেভাবে না থাকলেও, বেশ কিছু জায়গায় ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সকাল থেকেই চওড়া রোদ না থাকলেও, তাপমাত্রার উত্তাপ বেশ ভালোই অনুভূত হচ্ছে।

Back to top button