আবহাওয়াটাইমলাইন

ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে গরম, আবারও শীত ফেরার সম্ভাবনাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ পৌষ পাত্তারি গোটানোর আগেই উধাও শীত। আবহাওয়ার (weather) খবরে ধীরে ধীরে জায়গা করছে গরম হাওয়া। ব্যাডিংপত্র গুছিয়ে নিয়ে শুধু যাওয়ার অপেক্ষা। তবে শীতপ্রেমীদের আশার বাণী শোনাল আবহাওয়া দফতর। কনকনে ঠাণ্ডা না হলেও পৌষ সংক্রান্তির আগে কিছুটা হলেও বঙ্গে ফিরবে শীতল আবহাওয়া।

যখন ঠাণ্ডায় গরম জামা গা থেকে খোলার কথা ভাবাই যায় না, তখন কিনা গরম জামা গায়ে কাঁটা ফোঁটার মত করে বিঁধছে। ঠাণ্ডা পালিয়েছে বাংলা থেকে। উত্তরবঙ্গে সামান্য থাকলেও, দক্ষিণবঙ্গ থেকে প্রায় নিজের জাল গুটিয়ে নিয়েছে উত্তুরে হাওয়া। তবে তারমধ্যে আবার বাঁধা হয়ে দাঁড়িয়েছিল পূবালি হাওয়া। যার প্রভাবে বাতাসে বেড়েছে আর্দ্রতা ও তাপমাত্রা।

chinnomul  11 Bangla Hunt Bengali News

আজকের আবহাওয়া
নতুন বছরের শুরুতে কিছুটা ঠাণ্ডার আমেজ বৃদ্ধি পেয়েছিল। কিন্তু তারপর সেই যে ঠাণ্ডা পালিয়েছে, আর আসার নামই নিচ্ছিল না। শীতের পথে বাঁধা থাকায়, ধারণা করা হচ্ছে এবছর আর ফিরবে না কনকনে ঠাণ্ডা। তবে হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার থেকে বঙ্গে ফিরছে শীতল আবহাওয়া, নামবে তাপমাত্রার পারদ। পৌষের শেষের দিকটা কিছুটা ঠাণ্ডার শীতল আমেজ টের পাবে বাংলার মানুষ।

kol Bangla Hunt Bengali News

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রৌদ্রজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। আজকের দিনে গতকালের তুলনায় সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা হলেও কমতে পারে বলে জানা গিয়েছে।

Back to top button