টাইমলাইনআবহাওয়া

এখনই শেষ নয়, এবার বাংলার বিস্তীর্ণ এলাকা জুড়ে হবে ঝড় বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ অস্বস্তিকর গরমের হাত থেকে কিছুটা হলেও রেহাই দিয়েছে স্বস্তির বৃষ্টি। আবহাওয়া (weather) শান্ত হয়েছে বেশকিছুটা। তবে গত কয়েকদিন ধরে বাংলার বিভিন্ন প্রান্তে বৃষ্টি হতে দেখা যাচ্ছে। গতকাল অবশ্য কলকাতায় বৃষ্টি দেখা না মিললেও, তাপমাত্রার পারদ কিছুটা নিম্নগামী রয়েছে।

আবহাওয়া দফতর (weather office) আগেই সতর্কবার্তা দিয়ে রেখেছে, যখন প্রবল বেগে ঝড় বৃষ্টি বজ্রপাত হবে, তখন ভুল করেও ঘরের বাইরে বেরোন উচিত নয়। স্বস্তির বৃষ্টি উপভোগ করতে গিয়ে যেন এই সংকটের দিনে অন্য বিপদ ডেকে না আনে মানুষজন। তবে আর কিছুক্ষণের মধ্যে রাজ্যের বিভিন্ন এলাকায় প্রবল বেগে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বাংলার দক্ষিণে কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদের পাশাপাশি উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকের আবহাওয়া
মঙ্গলবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় কয়েকবার বজ্রবৃষ্টি এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার পূর্বাভাস রয়েছে।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই বেশকিছুটা কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। সকালের দিকে চড়া রোদ থাকলেও, বেলার দিকে বৃষ্টির পরিবেশ তৈরি হয়ে যাবে। পশ্চিমী হিমালয়ে পশ্চিমী ঝঞ্ঝার কারণে সৃষ্ট এই বৃষ্টির সম্ভাবনা বাংলার পাশাপাশি পাঞ্জাব, হরিয়ানা ও দিল্লীতেও হতে পারে।

Related Articles

Back to top button