টাইমলাইনআবহাওয়া

বইবে ঝোড়ো হাওয়া, বঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ ভ্যাপসা গরম পেরিয়ে আজ রাজ্যের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর (weather office)। দক্ষিণবঙ্গের বেশকিছু জায়গায় ঝেঁপে বৃষ্টি আসার সম্ভাবনা রয়েছে। গুমোট গরম থেকে কিছুটা হলেও রেহাই পেতে পারে কলকাতাবাসী।

গতকাল কলকাতায় বৃষ্টির দেখা না মিললেও, সন্ধ্যের পর থেকে বেশ হালকা ঠাণ্ডা বাতাস অনুভূত হয়েছে। যার জেরে কিছুক্ষণের জন্য হলেও, হালকা ঠাণ্ডা হয়েছিল পরিবেশ। তারপর আজই বেশকিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর।

ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমানে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কলকাতা এবং তত সংলগ্ন এলাকায় বৃষ্টির আশঙ্কা কম। বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সকালের পাশাপাশি রাতেও রয়েছে ঝড় বৃষ্টির সম্ভাবনা।

আজকের আবহাওয়া
সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে বেশ কিছু এলাকায় আংশিক রৌদ্রোজ্জ্বল আকাশ এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে বলে জানা গিয়েছে। তবে এই বাড়তে থাকা তাপমাত্রার মধ্যেই আর রাজ্যের বিভিন্ন প্রান্তে স্বস্তির বৃষ্টি নামতে পারে। তাঁর রেশ কিছুটা হলেও অনুভব করতে পারে কলকাতাবাসী।

Back to top button