আবহাওয়াটাইমলাইন

বাংলায় লাগাতার বাড়ছে উষ্ণতা, জানুন কবে ফিরবে কনকনে ঠাণ্ডাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ পৌষেই যেন বসন্তের ছোঁয়া। একদিকে আবহাওয়ার (weather) খবরে জায়গা নিচ্ছে গরম হাওয়া, আর অন্যদিকে বাতাসে ভাসছে বসন্তের ছোঁয়া। পৌষ মাস যেতে এখনও কদিন বাকি আছে, তারপর গোটা মাঘ মাস। আবার কথায় বলে মাঘের শীত বাঘের গায়েও লাগে। কিন্তু বাঘ কই, পৌষের আবহাওয়া তো অন্য কথা বলছে। সন্ধ্যের দিকের মনোরম আবহাওয়া গায়ে মেখে গাইতে ইচ্ছে করছে, ‘বসন্ত এসে গেছে’।

অনেকেই পৌষের এই বসন্তের স্বাদ অনুভব করে, একবার ক্যালেন্ডারের দিকে চোখ বুলিয়েও নিয়েছেন, যে তাদের কোন ভুল হচ্ছে কিনা। তারপর দেখেন এখনও গোটা একটা মাস বাকি রয়েছে বসন্তকাল আসতে। কিন্তু তাঁর আগেই এযেন আবহাওয়ার বৈচিত্র। তবে আবহাওয়াবিদরা জানিয়েছেন, মঙ্গলবার অর্থাৎ আজ থেকে কিছুটা ঠাণ্ডা আমেজ টের পাওয়া যাবে। পৌষের শেষে শীত যাবার আগে একবার জানান দিয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

1604864216 1604697442 shutterstock 533462248 Bangla Hunt Bengali News

আজকের আবহাওয়া
নতুন বছরের শুরুতে কিছুটা ঠাণ্ডার আমেজ বৃদ্ধি পেলেও, সপ্তাহ পার হতে হতেই শীত ফুড়ুৎ। গরম হাওয়া প্রবেশ করেছিল রাজ্যে। উত্তরবঙ্গে সামান্য থাকলেও, দক্ষিণবঙ্গ থেকে প্রায় নিজের জাল গুটিয়ে নিয়েছিল উত্তুরে হাওয়া। তবে তারমধ্যে আবার বাঁধা হয়ে দাঁড়িয়েছিল পূবালি হাওয়া। যার প্রভাবে বাতাসে বেড়েছে আর্দ্রতা ও তাপমাত্রা।

Winter in Delhi social Bangla Hunt Bengali News

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে রৌদ্রোজ্জ্বল থেকে আংশিক মেঘলা আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার তাপমাত্রার পারদ কিছুটা হলেও কমতে পারে।

Back to top button