টাইমলাইনআবহাওয়া

শেষ বৈশাখে সাগরে নিম্নচাপের সম্ভাবনা, ভারী বৃষ্টির পূর্বাভাস বিভিন্ন এলাকায়ঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ সকালের দিকে কিছুটা রোদেলা আবহাওয়া (weather) বিরাজ করলেও, আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী গতকাল বাংলার বিস্তীর্ণ এলাকাজুড়ে ভারী বৃষ্টিপাত হতে দেখা গেছে। বৃষ্টির জেরে কলকাতা এবং তৎসংলগ্ন এলাকায় জল জমতেও দেখা গিয়েছিল। সকালের পর থেকে বৃষ্টি শুরু হয়ে চলেছে সন্ধ্যের পর পর্যন্ত।

আগামী ১৪ ই মে উত্তর-পূর্ব আরব সাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া দফতর। যা ১৬ ই মে নাগাদ ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই কারণেই ১৪ ই এবং ১৫ ই মে ভারী বৃষ্টিপাতের জেরে কেরল, মহারাষ্ট্র, কর্নাটক এবং গোয়ার মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গতকালের ভারী বৃষ্টির জেরে বেশকিছু জায়গা জলমগ্ন হয়ে পড়েছে। যার জেরে চাষে ক্ষতি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। আবার অন্যদিকে, বাংলার উত্তরের উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ, জলপাইগুড়ি, কালিম্পং এবং দক্ষিণের পূর্ব মেদিনীপুর, নদিয়া, উত্তর ২৪ পরগনায় আজ এবং আগামী ৩-৪ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে।

আজকের আবহাওয়া
বুধবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার পূর্বাভাস রয়েছে।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই বেশকিছুটা বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। সকালের দিকে হালকা মেঘাচ্ছন্ন মনোরম পরিবেশ থাকলেও, বেলার দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button