আবহাওয়াটাইমলাইন

ঘূর্ণাবর্তের জেরে আরও বাড়ল রাজ্যের তাপমাত্রা, শীঘ্রই জাঁকিয়ে ঠাণ্ডা পড়ার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ তাপমাত্রার পারদ নামতে নামতে হঠাৎ করে আবার চড়তে শুরু করেছে। আবহাওয়া দফতরের (Weather office) পূর্বাভাস অনুযায়ী, বাতাসে ঘূর্ণাবর্তের প্রভাব বিরাজ করায় বাংলায় তাপমাত্রা আবারও বৃদ্ধি পেয়েছে। বেশ কিছুদিন ধরেই সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে বৃদ্ধি পেয়েছে।

আজকের আবহাওয়া
ইতিমধ্যেই কলকাতার মানুষজন গরম পোশাক পড়তে শুরু করে দিয়েছিল। ফ্যান বন্ধ হয়ে গিয়েছিল অনেক দিন আগেই। কিন্তু আবারও নতুন করে ফ্যান চালাতে শুরু করেছে মানুষ। গরম পোশাকের পরিবর্তে আবারও সাধারণ হালকা পোশাক পড়তে শুরু করে দিয়েছে। ঘূর্ণাবর্তের প্রভাবে বাংলার সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে এক দু ডিগ্রি করে বৃদ্ধি পাচ্ছে। তাপমাত্রার পারদ কমার বদলে উল্টে বেড়ে গিয়েছে। হালকা গরম ফিরে এসেছে সাময়িকভাবে।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস
আবহাওয়া দফতর (Weather office) জানিয়েছিল, দীপাবলির আগেই শীত অনুভুত হলেও, মাঝ নভেম্বরের আগে জাঁকিয়ে ঠাণ্ডা অনুভূত নাও হতে পারে। সেই পথেই এগোচ্ছে আবহাওয়া। সংগঠিত ঘূর্ণাবর্ত বাংলায় শীতের প্রবেশের পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। তবে আবহাওয়াবিদরা জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার পারদ আরও চড়তে পারে। বাড়তে পারে গরম।

বাংলার আবহাওয়া
বাংলার উত্তরে এবং দক্ষিণে বর্তমান বৃষ্টির কোন পূর্বাভাস দিচ্ছে না আবহাওয়াবিদরা। তবে মেঘলা আবহাওয়া থাকার কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে আভাস দিয়েছে হাওয়া অফিস। প্রায় ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

Back to top button