টাইমলাইনআবহাওয়া

নববর্ষেই বাংলায় প্রবল বেগে ধেয়ে আসছে ঝড় বৃষ্টি, স্বস্তির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ চৈত্র শেষে অস্বস্তিকর গরমে নাজেহাল বঙ্গবাসী, চায় একটু বৃষ্টির ছোঁয়া। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাসও কার্যকর হচ্ছে না। যার ফলে আবহাওয়াবিদদের উপর বেজায় ক্ষিপ্ত বাংলার মানুষ। তবে নতুন বছরেই বাঙালির জন্য থাকছে সুখবর। বর্ষশেষ এবং নববর্ষেই ঝেঁপে বৃষ্টি আসছে বাংলায়।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে থাকছে বৃষ্টির সম্ভাবনা। চৈত্র সংক্রান্তি এবং নববর্ষেই থাকছে বৃষ্টির আভাস। উত্তরবঙ্গের কালিম্পং, কোচবিহার, দার্জিলিং এবং আলিপুরদুয়ারে পাশাপাশি দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে থাকছে শিলাবৃষ্টিরও পূর্বাভাস। সেইসঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা বাতাসও বইতে পারে বাংলার বিভিন্ন প্রান্তে। ঝড় বৃষ্টির পূর্বাভাস থাকলে, তা বিক্ষিপ্তভাবেই রয়েছে। তাই আবারও আশায় বুক বাঁধছে কলকাতাবাসী, আবারও যদি বৃষ্টি ভেজা সন্ধ্যা উপভোগ করতে পারা যায়।

আজকের আবহাওয়া
মঙ্গলবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে বেশ কিছু এলাকায় আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে পরিষ্কার আকাশ থাকতে পারে বলে জানিয়েছিল হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রার সেভাবে কোন পরিবর্তন না হলেও সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। সকাল থেকেই কখনও সূর্যের তেজ আবার কখনও ছায়া আবহাওয়া বিরাজ করছে। তবে আজকের দিনে তাপমাত্রা বৃদ্ধি ছাড়া বৃষ্টির কোন পূর্বাভাস নেই। তবে আজ বৃষ্টির সম্ভাবনা না থাকলেও, ঝোড়ো হাওয়া বইতে পারে বিভিন্ন দিকে।

Back to top button