আবহাওয়াটাইমলাইন

জমিয়ে শীত পড়ার আগেই লাগলো লাগাম, বাড়ছে তাপমাত্রাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আগামীকাল কালী পুজো, তার আগেই উধাও শীত। দুর্গা পুজোর পরই বেশ ঠাণ্ডা অনুভূত হতে শুরু করেছিল। কিন্তু আবহাওয়া দফতরের (Weather office) পূর্বাভাস অনুযায়ী, এক ঘূর্ণাবর্তের জেরে বাতাসে ঠাণ্ডা আবহাওয়ার বদলে জায়গা নিয়েছে গরম বাতাস।

কবে থেকে পড়বে ঠাণ্ডা?
ঘূর্ণাবর্তের প্রভাব বিরাজ করায় বাংলায় বেশ কিছুদিন ধরেই সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে বৃদ্ধি পেয়েছে। দীপাবলির আগেই শীত অনুভুত হলেও, মাঝ নভেম্বরের আগে জাঁকিয়ে ঠাণ্ডা অনুভূত নাও হতে পারে বলা জানিয়েছে হাওয়া অফিস। সেই পথেই এগোচ্ছে আবহাওয়া। সংগঠিত ঘূর্ণাবর্ত বাংলায় শীতের প্রবেশের পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে।

বাংলার আবহাওয়া
বাংলার উত্তরে এবং দক্ষিণে বর্তমান বৃষ্টির কোন পূর্বাভাস দিচ্ছে না আবহাওয়াবিদরা। তবে আগামী ২৪ ঘণ্টায় কোন বৃষ্টির সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রারও বিশেষ কোন পরিবর্তন হবে না। প্রায় ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

আজকের আবহাওয়া
দূর্গা পূজোর পর থেকেই কলকাতার মানুষজন ফ্যান বন্ধ করে দিয়ে গরম পোশাক পড়তে শুরু করে দিয়েছিল। ঘূর্ণাবর্তের প্রভাবে বাংলার সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে এক দু ডিগ্রি করে বৃদ্ধি পাওয়ায়,আবারও নতুন করে ফ্যান চালাতে শুরু করেছে মানুষ। তাপমাত্রার পারদ কমার বদলে উল্টে বেড়ে গিয়েছে। হালকা গরম ফিরে এসেছে সাময়িকভাবে।

weather

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

Back to top button