টাইমলাইনআবহাওয়া

উত্তাল সমুদ্র, বইবে ঝড়ো হাওয়া, বাংলার এই জেলাগুলিতে হবে ভারী থেকে অতিভারী বৃষ্টি: আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্কঃ বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের জেরে উপকূলভাগে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা করছে আবহাওয়া দফতর (weather office)। সেইসঙ্গে সমুদ্র উত্তাল হওয়ারও সম্ভাবনা রয়েছে। ওড়িশা, ছত্তিশগড়ের পাশাপাশি দীঘাতেও জারি করা হয়েছে সতর্কবার্তা। মাইকিং করে উপকূলবর্তী এলাকার মানুষদের সতর্ক করা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় ভারি বৃষ্টির আশঙ্কায় কমলা সতর্কতা জারি করা হয়েছে বাংলার দক্ষিণে। মঙ্গলবার পর্যন্ত এই আবহাওয়া বিরাজ করবে বলে জানা গিয়েছে। পাশাপাশি সমুদ্র উত্তাল থাকার কারণে মঙ্গলবার অবধি মৎস্যজীবীদেরও সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 30 ° C
সর্বনিম্ন তাপমাত্রা 27° C
আদ্রতা 90%
বাতাস 18 km/h
মেঘে ঢাকা 98%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে মাঝেমধ্যে বৃষ্টি ও একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

todays Weather report 7 th july of west Bengal

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
বাংলার বিভিন্ন প্রান্তে নিম্নচাপের জেরে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণে কলকাতা, উত্তর ২৪ পরগণা, বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, হুগলি, পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং পুরুলিয়ায় রয়েছে বজ্যবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। পাশাপাশি বাংলার উত্তরের সেভাবে ভারি বৃষ্টির পূর্বাভাস নেই। তবে আবহাওয়া শুস্কই থাকবে।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবৃষ্টি এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Related Articles

Back to top button