আবহাওয়াটাইমলাইন

শুরু শীতের দ্বিতীয় ইনিংস, মকর সংক্রান্তিতেই হাজির উত্তুরে হাওয়াঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবারও বঙ্গে ফিরেছে শীত। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী মকর সংক্রান্তির আগেই বুধবার থেকে আবারও ফুল ফর্মে নিজের অস্তিত্ব জানান দিতে বাংলায় এসেছে উত্তুরে হাওয়া। পথের বাঁধা কাটিয়ে, রাজ্যের কিছুদিন থাকবে বলে নিজের ব্যাগপত্র গুছিয়ে চলে এসেছে শীতল হাওয়া।

মাঝে কিছুদিন তাপমাত্রার পারদ চড়তে থাকায় মকর সংক্রান্তির মরশুমে খাদ্য রসিক বাঙালীর খাদ্য সম্ভারে কিছুটা ভাঁটা পড়ে গিয়েছিল। যেমন- পিঠে, পুলি, পিকনিকে কবজি ডুবিয়ে খাওয়া দাওয়া শীত পড়তেই আবারও ফিরেছে সেসবকিছু। তবে ঠাণ্ডার এই দ্বিতীয় ইনিংসে দক্ষিণ ভারত, তামিলনাড়ুতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা এবং অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটকে রয়েছে হালকা ঝড়ের পূর্বাভাস।

in delhi cold 1 Bangla Hunt Bengali News

আজকের আবহাওয়া
নতুন বছরের শুরুতে কিছুটা ঠাণ্ডার আমেজ বৃদ্ধি পেলেও, সপ্তাহ পার হতে হতেই পালিয়ে গিয়েছিল শীত। গরম হাওয়া প্রবেশ করেছিল রাজ্যে। উত্তরবঙ্গে সামান্য থাকলেও, দক্ষিণবঙ্গ থেকে প্রায় নিজের জাল গুটিয়ে নিয়েছিল উত্তুরে হাওয়া। তবে তারমধ্যে আবার বাঁধা হয়ে দাঁড়িয়েছিল পূবালি হাওয়া। যার প্রভাবে বাতাসে বেড়েছে আর্দ্রতা ও তাপমাত্রা। এবার সব বাধাবিঘ্ন পেরিয়ে আবারও স্বমহিমায় ফিরে আসছে কনকনে ঠাণ্ডা।

Shovon Thasin Bangla Hunt Bengali News

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা রৌদ্রোজ্জ্বল আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। মকর সংক্রান্তিতে বেশ ঠাণ্ডার আমেজ টের পাবে বাংলার মানুষ। নতুন করে ফিরে আসা ঠাণ্ডার রেশ থাকবেও বেশকিছুদিন।

Back to top button