আবহাওয়াটাইমলাইন

ঘূর্ণাবর্তের জেরে বেশ কিছু জায়গায় বৃষ্টি আসন্ন, কমতে পারে তাপমাত্রাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আজ কালী পুজো। শহর জুড়ে পুজোর আয়োজনে ব্যস্ত সকলে। তবে আবহাওয়ায় (Weather) ঠাণ্ডা ভাবটা বেশ কম। বিগত বেশ কয়েকদিন ধরে তাপমাত্রা বেশ কিছুটা বৃদ্ধি পেয়েছে। এক ঘূর্ণাবর্তের জেরে বাতাসে ঠাণ্ডা আবহাওয়ার বদলে জায়গা নিয়েছে গরম বাতাস।

হতে পারে বৃষ্টি
আবহাওয়া দফতর জানাচ্ছে, ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েকদিন নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, আসাম, মেঘালয়, ত্রিপুরায় ভালোই কুয়াশা পড়তে দেখা যাবে। যার ফলে আবারও এক পশ্চিমী ঝঞ্ঝার প্রবেশ ঘটতে পারে দেশে। ধীরে ধীরে তাপমাত্রা কমতে পারে বলে আশা করা যাচ্ছে। তবে এরই মধ্যে উত্তর-পূর্ব মৌসুমি বায়ু এবং বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্তের জেরে তামিলনাডু, আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ, কেরালা, লাক্ষাদ্বীপ, অন্ধ্রপ্রদেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকের আবহাওয়া
দূর্গা পূজোর পর থেকেই কলকাতার মানুষজন ফ্যান বন্ধ করে দিয়ে গরম পোশাক পড়তে শুরু করে দিয়েছিল। ঘূর্ণাবর্তের প্রভাবে বাংলার সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে এক দু ডিগ্রি করে বৃদ্ধি পাওয়ায়,আবারও নতুন করে ফ্যান চালাতে শুরু করেছে মানুষ। তাপমাত্রার পারদ কমার বদলে উল্টে বেড়ে গিয়েছে। হালকা গরম ফিরে এসেছে সাময়িকভাবে।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

বাংলার আবহাওয়া
বাংলার উত্তরে এবং দক্ষিণে বর্তমান বৃষ্টির কোন পূর্বাভাস দিচ্ছে না আবহাওয়াবিদরা। তবে আগামী ২৪ ঘণ্টায় কোন বৃষ্টির সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রারও বিশেষ কোন পরিবর্তন হবে না। প্রায় ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

Back to top button