টাইমলাইনআবহাওয়া

এখনই মুক্তি নেই, ভারী বৃষ্টিতে ভাসবে গোটা বাংলা, সতর্কতা জারি করল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বঙ্গোপসাগরের নিম্নচাপ। এখনই মুক্তি নেই বৃষ্টির হাত থেকে- এমনটাই জানাল আবহাওয়া দফতর (weather office)। ভারি বৃষ্টির সঙ্গে মঙ্গলবার সারাদিন ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার সারাদিন এই বৃষ্টির আবহাওয়া বিরাজ করবে বলেই জানিয়েছে হাওয়া দফতর। সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণার বেশকিছু এলাকায়। পাশাপাশি সমুদ্র উত্তাল থাকার কারণে মঙ্গলবার অবধি মৎস্যজীবীদেরও সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 30 ° C
সর্বনিম্ন তাপমাত্রা 27° C
আদ্রতা 95%
বাতাস 11 km/h
মেঘে ঢাকা 78%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবৃষ্টি এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
বাংলার বিভিন্ন প্রান্তে নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণে কলকাতা, উত্তর ২৪ পরগণা, বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, হুগলি, পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং পুরুলিয়ায় রয়েছে বজ্যবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। পাশাপাশি বাংলার উত্তরের সেভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। তবে আবহাওয়া শুস্কই থাকবে।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে মূলত মেঘলা আকাশ থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Related Articles

Back to top button